শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আরাফাতের তিন দিনের রিমান্ড মঞ্জুর দুদক সংস্কার : সবার আগে প্রয়োজন নেতৃত্বের পরিবর্তন ও আইনি সংস্কার বিদ্যুৎ ও জ্বালানি খাতকে সচিবালয়মুখী করে কোমর ভেঙে দেওয়া হয়েছে ভাঙচুর শেষে আরশেদ পাগলার মাজারে অগ্নিসংযোগ কেরোসিন ঢেলে আগুন, ঝলসে গেল স্ত্রীসহ তিনজনের শরীর বাড়ছে নদীর পানি, প্লাবিত হতে পারে চট্টগ্রামের নিম্নাঞ্চল আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত শেখ হাসিনা দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন: খেলাফত মজলিস চাঁদপুরে লরি চাপায় দুই শিক্ষার্থী নিহত সীমান্তে মানুষ হত্যার কোনো বিচার শেখ হাসিনা করতে পারেননি হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত শেখ হাসিনাসহ সবার বিচার করতে হবে : সাকি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধের দাবিতে মানববন্ধন লিবিয়া থেকে ফিরলেন ১৫০ অনিয়মিত বাংলাদেশি দিল্লি হয়ে শনিবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু শনিবার তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট-ফাইন্ডিং দল’ বিবিসির প্রতিবেদন: ড. ইউনূসের ‘মেগাফোন’ কূটনীতিতে বিরক্ত ভারত গণঅভ্যুত্থানে নতুন রাজনৈতিক শক্তির উত্থান: আবদুর রব কাল ক্রিকেট দলকে বোনাস দিবেন ক্রীড়া উপদেষ্টা দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি ছাত্র-জনতার অর্জিত বিজয় বিনষ্টের চেষ্টা চলছে : মির্জা ফখরুল

টিএসসিতে ৩ দিনে নগদ সংগ্রহ সাড়ে ৩ কোটি টাকা

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

দেশে বন্যার্তদের জন্য আজ রোববার (২৫ আগস্ট) চতুর্থ দিনের মতো গণত্রাণ সংগ্রহ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এর আগে ৩ দিনে সংগ্রহ করা নগদ টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৭১ হাজার ৫৯০ টাকা। পাশাপাশি ব্যাংক ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও অর্থ সহায়তা এসেছে প্রচুর পরিমাণে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) বদলে আজ ত্রাণসামগ্রী সংগ্রহ করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্রে। তবে কেউ নগদ অর্থ সহায়তা ও জরুরি ওষুধ দিতে চাইলে তা দেওয়া যাবে টিএসসির ফটকে বসানো বুথে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শারীরিক শিক্ষাকেন্দ্র, ডাকসু, সিনেটসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

 

প্রতিদিনই ৩০টিরও বেশি ট্রাকভর্তি ত্রাণ বন্যার্ত বিভিন্ন এলাকা ভাগ করে টিএসসি ছেড়ে যাচ্ছে বলে জানা গেছে।

ত্রাণসামগ্রী প্রস্তুতের জন্য ১৫০০ এর বেশি স্বেচ্ছাসেবক ২৪ ঘণ্টাই কাজ করছেন বলে জানিয়েছেন সমন্বয়করা।

তারা বলেন, তাদের মধ্যে কেউ কেউ সরাসরি উদ্ধারকাজে অংশ নিতে বন্যাপীড়িত এলাকায় চলে গেছেন। কেউ টিএসসিতে, কেউ সিনেটে আবার কেউবা ডাকসুতে কাজ করছেন। অনেকে রাস্তায় ত্রাণ দিতে আসা গাড়িগুলো যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে সে জন্য ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com