শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

টানা ৪ দিন বন্ধ থাকার পর আমদানি-রফতানি শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ জুন, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৪ দিন বন্ধ থাকার পর আজ সোমবার সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে দু দেশের মধ্যে আমদানি-রফতানি শুরু হয়েছে। বন্দরের কর্মচাঞ্চল্য ফিরতে শুরু করেছে।

বন্দর ও কাস্টমস সূত্রে জানা গেছে,ভারত থেকে প্রতিদিন ৪/৫ ‘শ পন্য বোঝাই ট্রাক আমদানি হয় বেনাপোল বন্দর দিয়ে। আর বেনাপোল দিয়ে দেড়শ’ থেকে দুইশ’ ট্রাক পন্য রফতানি হয় ভারতে। দেশের প্রায় ৭৫ ভাগ শিল্পপ্রতিষ্ঠানের কাঁচামালের পাশাপাশি বিভিন্ন খাদ্যদ্রব্য আসে এই বন্দর দিয়ে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৪ জুন থেকে ১৭ জুন সরকারি ছুটি থাকায় ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ ছিল। তবে ইমিগ্রেশন দিয়ে দু দেশের  মধ্যে যাত্রী চলাচল ছিল স্বাভাবিক।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি এমদাদুল হক লতা জানান, চার দিন বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে দু দেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। টানা চার দিন আমদানি-রফতানি বন্ধ থাকার পর যত ট্রাক প্রবেশের কথা ছিল তার চেয়ে কম পণ্য প্রবেশ করছে বেনাপোল বন্দরে। আমদানিকারকরা ঢাকায় তাদের অফিস খোলেননি এখনো । বন্দর থেকে পণ্য খালাসও তেমন হচ্ছে না।

ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় কয়েক হাজার পণ্যবাহী ট্রাক ভারতীয় বন্দর এলাকা ও বনগাঁ পার্কিংয়ে দাঁড়িয়ে আছে বলে তিনি জানান।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস এর সহকারী কমিশনার লি পুঙ জানান, টানা চার দিন পর আমদানি-রফতানি শুরু হলেও কর্মচাঞ্চল্য ফিরে আসেনি দুই দেশের বন্দর এলাকায়।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, পন্য জট কমাতে দ্রুত পণ্য খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com