বুধবার, ২৬ জুন ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার কর্মসম্পাদন চুক্তি আরও এক বছর প্রধানমন্ত্রীর মুখ্যসচিব থাকছেন তোফাজ্জল রাশিয়া-চীন-ভারতসহ উন্নত দেশ থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: পলক তারেককে ফেরাতে জোর কূটনৈতিক তৎপরতা চলমান: প্রধানমন্ত্রী খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা

টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৭ মে, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সকাল থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়েছে। টানা বৃষ্টিতে ঢাকার নিউমার্কেট এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। মূল সড়কেই জমে গেছে হাঁটু সমান পানি। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

সোমবার (২৭ মে) ভোর থেকে শুরু হওয়া বৃষ্টিতে মিরপুর রোডের চন্দ্রিমা সুপার মার্কেটে, বদরুদ্দোজা মার্কেট, নুরজাহান মার্কেট, গাউছিয়া মার্কেট, ধানমন্ডি হকার্স মার্কেট ও নিউমার্কেটসহ আশপাশের প্রায় রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। 

ধানমন্ডি হকার্স মার্কেটের কাপড় ব্যবসায়ী আজাদ সিকদার জানান, টানা বৃষ্টির জন্য রাস্তাঘাট তলিয়ে গেছে। সকালে দোকান খুললেও এখন পর্যন্ত ক্রেতা আসেননি। সামনের দিকের দোকানগুলোতে পানি ঢুকছে। এখন সবাই মালামাল রক্ষায় ব্যস্ত।

ইসলামপুর কাপড়ের মার্কেট থেকে সকালে ব্যবসায়ীক কাজে নুরজাহান মার্কেটে এসেছেন শরিফুল ইসলাম। বৃষ্টির জন্য কাজ শেষে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায় তাকে। তিনি জানান, মার্কেটে যাব কিন্তু গাড়ি পাচ্ছি না। সিএনজিচালকরা বেশি ভাড়া চাচ্ছেন। আবার বৃষ্টির জন্য অনেক চালক যেতেও চান না।

ঢাকা কলেজ শিক্ষার্থী শফিক আহমেদ জানান, সকালে অনেক কষ্ট করে কলেজ আসতে হয়েছে। এখন বাসায় যাওয়ার জন্য বাস পাচ্ছি না। এখান থেকে মোহাম্মদপুর রিকশা ভাড়া দ্বিগুণ চাচ্ছে। এত বেশি ভাড়া দিয়ে যাওয়াও সম্ভব না। তাই বাধ্য হয়ে বৃষ্টিতে ভিজে বাসের জন্য অপেক্ষা করছি।

জলাবদ্ধতা সম্পর্কে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ ওয়ার্ডের কাউন্সিলর আ স ম ফেরদৌস জানান, নিউমার্কেট, নীলক্ষেত এই অঞ্চলের পানি নামার জন্য বিজিবির সদর দপ্তর দিয়ে একটি নিষ্কাশনের লাইন ছিল।

সেটা নিরাপত্তার জন্য তারা বন্ধ করে রেখেছে। আমাদের মেয়র এই বিষয়ে বিজিবির সঙ্গে কথা বলছে। আশা করি আগামী বছর থেকে আর এই অঞ্চলের জলাবদ্ধতা সমস্যা থাকবে না।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com