শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

টানা তৃতীয়বারের মতো সংসদ উপনেতা সাজেদা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আওয়ামী লীগের বর্ষিয়ান নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরী আবার জাতীয় সংসদের উপনেতা হয়েছেন। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ উপনেতা হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।সোমবার জাতীয় সংসদ সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সাজেদা চৌধুরী আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি। দলটির প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি এর সঙ্গে জড়িত। সাবেক এই মন্ত্রী ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রথম সংসদের উপনেতা নির্বাচিত হন। তিনিই দেশে প্রথম নারী সংসদ উপনেতা। দেশের ইতিহাসে দীর্ঘ সময় ধরে জাতীয় সংসদের উপনেতার পদটিও অলংকৃত করেছেন আওয়ামী লীগের এই নেত্রী।

সাজেদা চৌধুরী এবারও  ফরিদপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অসুস্থতার কারণে প্রথমে তাকে মনোনয়ন দেয়া না হলেও পরে তাকেই নৌকার প্রার্থী হিসেবে বেছে নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সৈয়দা সাজেদা চৌধুরী ১৯৩৫ সালের ৮ মে মাগুরা জেলায় মামা বাড়িতে জন্মগ্রহণ করেন । তার বাবার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মা সৈয়দা আছিয়া খাতুন। শিক্ষাজীবনে তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেন। তার স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী গোলাম আকবর চৌধুরী। ২০১৫ সালের ২৩ নভেম্বর আকবর চৌধুরী মৃত্যুবরণ করেন।

বাংলা৭১নিউজ/আক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com