শনিবার, ২৯ জুন ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

টাঙ্গাইলে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, নারী নিহত

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১২ জুন, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাইকে ঘোষণা দিয়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছে। এ ঘটনায় মনোয়ারা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছে। এ সময় দুই পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

বুধবার (১২ জুন) সকাল ১০টার দিকে উপজেলার কাশিল ইউনিয়নের স্থলবল্লা গ্রামের উত্তরপাড়া ও দক্ষিণপাড়ার লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলে থানা পুলিশ ও ডিবি পুলিশ অবস্থান করছে। 

নিহত মনোয়ারা বেগম স্থলবল্লা গ্রামের উত্তরপাড়ার শওকত মিয়ার স্ত্রী। আহতদের মধ্যে উত্তরপাড়ার ১০ জন ও দক্ষিণপাড়ার ৫ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় উত্তরপাড়ার মিনহাজ উদ্দিন (৩৭) ও বিল্লালকে (৫৫) ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, স্থলবল্লা গ্রামের উত্তরপাড়ার শুকুর, জালাল, কালাম ও বিল্লালের সঙ্গে দক্ষিণপাড়ার আনু, সেলিম, শফি, এনামুল হক ও রাসেলদের জমি নিয়ে প্রায় ২০ বছর ধরে বিরোধ চলে আসছে। সেই বিরোধের জের ধরে মঙ্গলবার (১১ জুন) বিকালে গরুর হাট থেকে ফেরার সময় উত্তরপাড়ার জহিরুল, আয়নাল, আলাল, মজিবর ও ঠান্ডুর পথরোধ করে দক্ষিণপাড়ার এনামুল হক, আনু, রাসেল, বাদল, সেলিম  সানাউল্যা ও সানুসহ কয়েকজন।

এ সময় এনামুল হকসহ তারা কয়েকজন উত্তরপাড়ার জহিরুলকে মারধর করে। পরে বুধবার (১২ জুন) সকালে মসজিদের মাইক থেকে আহ্বান করে দা, ফালা, টেঁটাসহ দেশীয় অস্ত্র নিয়ে উত্তরপাড়ার আনোয়ারের বাড়িতে হামলা চালায় দক্ষিণপাড়ার লোকজন।

এ সময় উত্তরপাড়ার লোকজন প্রতিহত করতে গেলে দুই পক্ষের মাঝে সংঘর্ষ হয়। এ ঘটনায় মাথায় দেশীয় অস্ত্রের আঘাতে মনোয়ারা বেগমের মৃত্যু হয়। দুই পক্ষের অন্তত ২০ জন আহত হয়। ঘটনার পর পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহতের ছোট ভাই হেলাল উদ্দিন বলেন, ‘আমার বোন ঝগড়া থামাতে গিয়েছিল। এ সময় মাথায় ফলার আঘাতে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। আমি নিজেও মাথায় আঘাত পেয়েছি। এ সময় অন্তত ২০ জন আহত হয়েছে। বিষয়টি নিয়ে মামলার প্রস্তুতি চলছে।’ 

বাসাইল থানার এসআই মনোয়ার হোসেন বলেন, নিহতের লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে আছে। এ ঘটনায় দুই পক্ষের কয়েকজন আহত হয়েছে। 

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ আতিক বলেন, হাসপাতালে একজনের লাশ রয়েছে। আহত অবস্থায় কয়েকজনের আনা হয়েছে। তাদের মধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com