সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

টাঙ্গাইলে ধান কাটার সময় শ্রমিকের ওপর গুলি

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

টাঙ্গাইলের ঘাটাইলে ক্ষেতে ধানকাটার সময় বন্দুকের গুলিতে শাহজাহান ভুট্টু নামে এক শ্রমিক আহত হয়েছেন। মঙ্গলবার (১০ মে) সকালে উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের শেখ শিমুল জোতনশর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শ্রমিক শাহজাহান ভুট্টুকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আর অভিযুক্ত প্রকৌশলী সোহরাব হোসেনকে থানা নিয়ে যাওয়া হয়েছে। তিনি জোতনশর গ্রামের মৃত আব্দুল্লাহর ছেলে।

স্থানীয়রা জানান, উপজেলার জোতনশর গ্রামের হাসান আলী তার বন্ধু মৃত আব্দুল কাদেরের কাছ থেকে ২৫ শতাংশ জমি কেনেন। কিন্তু দলিল মূলে জমি ক্রয় না করায় জমির মালিক থেকে যান আব্দুল কাদেরের ভাই সোহরাব। হাসান আলী মারা যাওয়ার পর থেকে ওই জমি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিলেন তার স্ত্রী মাজেদা খাতুন।

মঙ্গলবার সেই জমিতে রোপন করা ধান আটজন শ্রমিক নিয়ে কাটতে যান মাজেদা। খবর পেয়ে সেখানে গিয়ে একনলা বন্দুক (এসবিবিএল) দিয়ে শ্রমিকদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন সোহরাব। এতে ধান কাটতে থাকা ভুট্টু নামে এক শ্রমিক আহত হন। তার হাতে ও মাথায় গুলি লাগে। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

মাজেদা খাতুন বলেন, সোহরাবের ভাইয়ের কাছ থেকে প্রায় ৪০ বছর আগে জমি কিনে চাষাবাদ করে আসছিলাম। জমি ক্রয় করলেও দলিল হয়নি। কিন্তু যার কাছ থেকে জমি কিনেছি, তিনি মারা যাওয়ায় তার ভাই জমি দলিল করে দিচ্ছেন না। জমিতে রোপন করা ধান কাটতে আটজন শ্রমিককে চুক্তি দিয়েছিলাম। কিন্তু সোহরাব বন্দুক দিয়ে শ্রমিকদের গুলি করেন।

এ বিষয়ে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার বলেন, সকালে উপজেলার জোতনশর এলাকায় নিজের দাবি করা জমিতে মাজেদা শ্রমিক নিয়ে ধান কাটছিলেন। খবর পেয়ে ইঞ্জিনিয়ার সোহরাব ঘটনাস্থলে গিয়ে ধান কাটতে নিষেধ করেন। একপর্যায়ে তার ব্যবহৃত বন্দুক দিয়ে গুলি চালান। এতে একজন শ্রমিক আহত হয়েছেন।

তিনি আরও বলেন, গুলি চালানোর অপরাধে বন্দুকসহ ইঞ্জিনিয়ার সোহরাবকে থানায় আনা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com