সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

টাকার লোভে রোহিঙ্গাদের প্রতি দরদ: রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কাঁচা টাকার লোভে রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা দেখাচ্ছে সরকার। এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, রোহিঙ্গাদের প্রথমে উগ্রবাদী, সন্ত্রাসী সাজানোর চেষ্টা করা হয়েছে। এখন তুরস্ক, ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ যখন রোহিঙ্গাদের সাহায্য করছে, ত্রাণ পাঠাচ্ছে, টাকা পাঠাচ্ছে এবং সমর্থন জানাচ্ছে তখন ওই কাঁচা টাকার লোভে তাদের (সরকারের) গলার সুর এখন নরম। কিন্তু ভেতরে ভেতরে তাদের (আওয়ামী লীগ) দলের নেতাকর্মীরা এখনও রোহিঙ্গাদের নিয়ে বিরূপ মন্তব্য করছেন।

আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘সহায়ক সরকার: নির্বাচন কমিশনের ভূমিকা ও গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি।

রোহিঙ্গাদের উদ্দেশ্যে নেয়া বিএনপির ২২ ট্রাক ত্রাণ আটকানোর ঘটনার সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, ‘যে প্রধানমন্ত্রী একটি রাজনৈতিক দলের ২২ ট্রাক ত্রাণ আটকিয়ে দিতে পারে তার মানবতা কী হতে পারে? তার মধ্যে কোনো মমত্ববোধ আছে কিনা- তা নিয়ে সন্দেহ আছে। তার এবং সুচির মধ্যে কোনো পার্থক্য নেই।’

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যে নির্দেশ আসবে তাই তিনি পালন করবেন প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, তিনি (প্রধান নির্বাচন কমিশনার) প্রধানমন্ত্রীকে সূর্য বলে মনে করে তার চারিদিকে পরিক্রমণ করেন। নির্বাচন অফিসারদের বদলি, তাদের পদোন্নতি -এসব তিনি একাই করেন। সুতরাং প্রধান নির্বাচন কমিশনের অধীনে কি রকম নির্বাচন হতে পারে- তা সহজেই অনুমেয়।

অবাধ, সুষ্ঠু নির্বাচন যেমন প্রধান নির্বাচন কমিশনার চান না, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান না, বলেন রিজভী।

তিনি বলেন, ‘সরকার চালের বাজার স্থিতিশীল রাখতে পারছে না। দেশে দুর্ভিক্ষের হাতছানি লক্ষ্য করা যাচ্ছে। এই অবৈধ সরকারের পতনের জন্য আমাদের সবাইকে ভেদাভেদ ভুলে গিয়ে কাঁধে-কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাবেক এমপি আহসান হাবিব লিংকন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com