বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কলেজ ছাত্রকে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী তিন যুবলীগ নেতা গ্রেফতার ছয় সংস্কার কমিশনের রিপোর্টের পর নির্বাচনের রোডম্যাপ ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র লেবানন থেকে দেশে ফেরার আকুতি বাংলাদেশিদের ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে তিতাসের প্রি-পেইড রিচার্জ সেবা আশুলিয়ায় সড়ক আটকে শ্রমিকদের বিক্ষোভ, যানজট অক্টোবর মাসের এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত বিকেলে ইসরায়েলে হামলার পর ইরান, গাজা, লেবানন ও ইরাকে উৎসব সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ গ্রেফতার ৩ বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলছেন না সাকিব

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে

বিশ্বকাপে চতুর্থ রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

বিশ্বকাপে এখন পর্যন্ত এক জয় ও দুই হারে পয়েন্ট টেবিলে খুব একটা স্বস্তিতে নেই বাংলাদেশ। শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে আজ জয়টা গুরুত্বপূর্ণ। তবে এমন ম্যাচে খেলছেন না টাইগার কাপ্তান সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাংসপেশীতে চোট পেয়েছিলেন সাকিব। গেল কয়েকদিন ধরে আলোচনা চলছিল তাকে ঘিরে। তবে শেষ পর্যন্ত সাকিবকে ছাড়াই মাঠে নামছে টাইগাররা। বিশ্বসেরা এই অলরাউন্ডারের না থাকা দলের জন্য বড় ধাক্কা।

আজ সাকিবের বদলে টস করতে আসেন ভাইস ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত। সাকিব না খেলায় একাদশে এসেছে এক পরিবর্তন। সুযোগ পেয়েছেন স্পিনার নাসুম আহমেদ। 

আজকের ম্যাচটি দুই দলের ৪১তম সাক্ষাৎ। আগের ৪০ লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে ভারত। তাদের ৩১ জয়ের বিপরীতে বাংলাদেশের পক্ষে জয় এসেছে মাত্র ৮ বার। একটি ম্যাচ হয়েছে বাতিল। তবে সবশেষ ৪ দেখায় টাইগাররা জিতেছে ৩ ম্যাচে। ঘরের মাঠে গত নভেম্বরে সিরিজ জয়ের পাশাপাশি এশিয়া কাপেও জয় পেয়েছে টাইগাররা। 

ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার দেখা হয়েছে দুই দলের। তাতেও এগিয়ে ভারত। ২০০৭ সালে দুইদলের প্রথম সাক্ষাতেই কেবল জয় পায় টাইগাররা। সেই ম্যাচে তামিম-সাকিব-মুশফিকের হাফ সেঞ্চুরি দেখেছিল টাইগার ভক্তরা। এরপর থেকে বাকি তিন ম্যাচেই ছিল পরাজয়। ২০১৫ সালের ম্যাচে ছিল বহু বিতর্ক। 

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com