রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

ঝড় ও শিলাবৃষ্টিতে ৯ হাজার পরিবার ক্ষতিগ্রস্থ, পরিদর্শন করলেন এমপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১ এপ্রিল, ২০১৮
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১ নিউজ, মোঃ আফতাব হোসেন, চাটমোহর(পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে গত শুক্রবার বিকেলের ঝড়ো হাওয়া ও ব্যাপক শিলাবৃষ্টিতে ৯ হাজার পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘর-বাড়ি ফসলের ব্যাপক ক্ষতির পাশাপাশি ৩ শতাধিক ব্যক্তি আহত হয়েছে। এরমধ্যে পাবনা জেনারেল হাসাপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে শতাধিক ব্যক্তি চিকিৎসাধীন রয়েছে। উপজেলার হরিপুর, বিলচলন, মথুরাপুর, গুনাইগাছা, ছাইকোলা, নিমাইচড়া ও মুলগ্রাম ইউনিয়ন এবং পৌরসভার ৯ হাজার পরিবারের ব্যাপক ক্ষতি হয়েছে। এরমধ্যে হরিপুর ইউনিয়নে ক্ষতিগ্রস্থ পরিবারের সংখ্যা ৩ হাজার ৫শ’,চাটমোহর পৌরসভায় ১২শ’গুনাইগাছায় ১৫শ’,মুলগ্রামে ১২শ’,মথুরাপুরে ১২শ’,বিলচলনে ৫শ’,ছাইকোলায় ২৫০,নিমাইচড়ায় ১শ’ ও ডিবিগ্রাম ইউনিয়নে ৪০টি পরিবার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, ক্ষতিগ্রস্থ পরিবারের তথ্য জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে। ঝড় ও শিলাবৃষ্টিতে কাঁচা ঘরবাড়ি ও ফসল ক্ষতিগ্রস্থ হয়েছে। বিনষ্ট হয়েছে অসংখ্য টিনের ঘর। ঝড় ও শিলাবৃষ্টিতে ৩ শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এদের মধ্যে নারী-পুরুষ ও শিশু রয়েছে। উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান জানান,‘উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ফসলের কমবেশী ক্ষতি হয়েছে। বেশী ক্ষতি হয়েছে আম, লিচুর। এছাড়া উঠতি খেসারী ৪শ’ হেক্টর,গম ১ হাজার হেক্টর এবং বোরো ধানের ÿতি হয়েছ। যা এখনও নিরুপন করা হয়নি।’
এদিকে গতকাল সকালে কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন এমপি সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ উপজেলার হরিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও পৌরসভার পরিদর্শন করেন। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে ক্ষতিগ্রস্থ ইউনিয়নের চেয়ারম্যান ও পৌর মেয়রের সাথে মতবিনিময় করেন। এছাড়া সংসদ সদস্য শিলার আঘাতে আহতদের দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। তিনি আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং চিকিৎসা প্রদানের জন্য উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তাকে নির্দেশনা দেন। তিনি আহতদের জন্য ১০ হাজার টাকা তাৎক্ষনিক প্রদান করেন। এছাড়া শিলার আঘাতে গুরুতর আহত উপজেলার ছোট গুয়াখড়া গ্রামের মৃত আখের উদ্দিনের স্ত্রী তামেজান বেওয়ার চিকিৎসার জন্য ৩ হাজার টাকা প্রদান করেন।

সংসদ সদস্য এহেন দূর্যোগে সবাইকে দৈর্য ধারণ করে সৃষ্টিকর্তার কাছে পানাহ চাইতে বলেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার,পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল,থানার ওসি এস এম আহসান হাবীব,স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ সবিজুর রহমান,আরএমও ডা. স ম বায়েজিদ,পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নাজিম উদ্দিন,পৌর কাউন্সিলর ওছিম উদ্দিন,পৌর কাউন্সিলর সাদেক আকন্দ,দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com