বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ঝুঁকি নিয়ে চলছে শত শত যানবাহন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ২০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ লিহাজ উদ্দীন মানিক,বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার গুরুত্বপুর্ণ বোদা-পাচপীর কমরেড মোহাম্মদ ফরহাদ সড়কটির বেহাল দশা। পাকা রাস্তার কাপেটিং উঠে গিয়ে খানা খন্দে ভরে গেছে। দীর্ঘদিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করছে।

পথচারী ও ভোক্তভোগীরা জানান, বোদা থেকে পাঁচপীর ১৫ কিঃমিঃ সড়কের মধ্যে ১০ কিঃমিঃ সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উপজেলার তিনটি ইউনিয়নের মানুষজনকে এ সড়ক দিয়ে প্রতিদিন নিয়মিত ভাবে চলাচল করতে হয়। সেই সাথে পাশ্ববর্তী ঠাকুরগাও ও দিনাজপুর জেলার কয়েকটি ইউনিয়নের মানুষকে এ সড়ক দিয়ে চলাচল করতে দেখা যায়। অত্র এলাকাবাসীরা এই সড়ক দিয়ে প্রতিদিন উপজেলার বিভিন্ন হাট-বাজারে বেচা কেনাসহ প্রয়োজনীয় সকল প্রকার কাজে এ সড়ক দিয়ে যাতাযাত করে থাকেন।

তাছাড়া পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চেংঠী হাজরাডাঙ্গা, সুন্দরদিঘী, দন্ডপাল ইউনিয়নের মানুষজনকে পঞ্চগড় জেলা শহরে আসতে একমাত্র এই রাস্তাটি ব্যবহৃত করতে দেখা যায়। এছাড়াও দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ি ইউনিয়ন, ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া, শুখানপুকুরী ও গড়েয়া ইউনিয়নের মানুষজন প্রতিদিন সিএনজি, ভটবটি, অটোরিক্সাসহ অনেক যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা যায়।

এ ব্যাপারে বলরামহাট ডাঙ্গাপাড়া গ্রামের স্যতেন চন্দ্র শর্মা বলেন, আমাদের উপজেলার সাথে যোগাযোগের একমাত্র রাস্তা এটি। দীর্ঘদিন ধরে রাস্তাটি মেরামত না করায় আমাদের চলাচল খুবই কষ্টকর হয়ে পড়েছে।

বিশেষ করে রোগীদের জরুরী ভিত্তিতে হাসপাতালে নিতে চাইলে এ দুর্ভোগের শেষ থাকে না। বোদা-পাঁচপীর সড়কের সিএনজি এবং অটোরিক্সা চালক মছলেমউদ্দীন (নেন্দ), জাহাঙ্গীর ও নজরুল বলেন, সড়কটিতে খানাখন্দ থাকায় প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। এ সড়কে যানবাহন চলতে এক দিকে যানবাহনের ক্ষতি আবার যাত্রীদের বিড়ম্বনা।

অন্যদিকে জীবনের ঝুঁকি। তারপরও আমরা পেটের দায়ে জীবনের ঝুঁকি নিয়েই এ সড়ক দিয়ে যানবাহন চালাই। এ বিষয়ে উপজেলা এলজিইডি অফিস সুত্রে জানা গেছে, এই পাকা সড়কটির সংস্কার কাজ হয়েছিল ৪ বছর আগে। সেই সময় উপজেলা প্রকৌশলী দায়িত্ব পালন করছিলেন আব্দুল মালেক মন্ডল। এলাকাবাসীরা অভিযোগ করেন উপজেলা প্রকৌশলী ঠিকাদারের সাথে যোগসাযোসে নি¤œমানের কাজ করেছেন।

ফলে অল্প কয়েক বছরের মধ্যে রাস্তাটি সংস্কার কাজের এ অবস্থা হয়েছে। এ বিষয়ে  উপজেলা প্রকৌশলী আব্দুর রহিম আকন্দ বলেন, কয়েক মাস হল আমি এ উপজেলায় দায়িত্ব নিয়েছি। সড়কটি সংস্কারের জন্য স্টেটম্যান্ট তৈরী করা হয়েছে। এই স্টেটম্যান্ট মন্ত্রনালয়ে পাঠানো হবে। মন্ত্রনালয় থেকে পাশ হলে সংস্কার কাজ শুরু করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com