বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

ঝিনাইদহে অপহরণের পর শিশু হত্যায় ৪ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

ঝিনাইদহে অপহরণের পর মনিরা খাতুন (৫) নামের এক শিশু হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২৩ জুলাই) দুপুরে এ রায় দেন দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার অচিন্তনগর গ্রামের আছালত মণ্ডলের ছেলে মো. জাফর, খয়বার বিশ্বাসের ছেলে শিপন, কুদ্দুস মুন্সির ছেলে মিন্টু ও মুজিবার রহমানের স্ত্রী মোছা. নূপুর। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ৭ জুলাই বিকেলে বাড়ির পাশে খেলা করা অবস্থায় মনিরা খাতুন নিখোঁজ হয়। ওইদিন সন্ধ্যায় অপহরণকারী এক ব্যক্তি পরিবারের কাছে মোবাইলে কল দিয়ে ভয়ভীতি দেখায়। ১০ তারিখ রাত থেকে শিশুর পরিবারের কাছে অজ্ঞাতনামা ব্যক্তিরা টাকা চাইতে থাকে। এরপর শিশুর বাবা রমজান আলী থানায় অপহরণ মামলা করেন।

সূত্র জানায়, শিশুটি কান্নাকাটি করলে তাকে একাধিক ঘুমের ওষুধ খাইয়ে দেয় অপহরণকারীরা। এতে মারা যায় শিশুটি। এরপর মৃত অবস্থায় শিশুটিকে কালীগঞ্জ থেকে এনে একটি ড্রামের ভিতর রাখার পর বস্তায় করে শিশুটির বাড়ির পাশের পাটক্ষেতে ফেলে যায়। পরে ১২ তারিখ সকালে স্থানীয়দের মাধ্যমে পুলিশ মনিরা খাতুনের মৃতদেহ উদ্ধার করে।

অপহরণ মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয়। তদন্ত শেষে পুলিশ ২০১৬ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সেই মামলার শুনানি শেষে আদালত চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসরাত হোসেন খোকন বলেন, রায়ে আমরা সন্তুষ্ট না। এ ঘটনায় আরও কঠোর শাস্তি হওয়া দরকার। উচ্চ আদালতে আসামিদের সর্বোচ্চ শাস্তির জন্য পুনরায় আপিল করবো।

তবে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফারহানা তানি রেশমা বলেন, রাষ্ট্রপক্ষ তাদের ইচ্ছামত সাক্ষী উপস্থাপন করেছে। এখানে রায় সঠিক হয়নি। যাদের দণ্ড দেওয়া হয়েছে তারা ঘটনার সঙ্গে জড়িত নয়।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com