সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা কারাগারে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন নাকচ করে যশোরের ঝিকরগাছা উপজেলার চেয়ারম্যান সাবিরা সুলতানাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সাবিরা। শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মো. শহিদুল ইসলাম আসামির জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, এর আগে ১২ জুলাই অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবিরাকে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদ- দেন একই আদালত। দুর্নীতি দমন আইন ২০০৪ সালের ২৬ (২) ধারায় তিন বছর ও ২৭ (১) ধারায় তিন বছর করে মোট ছয় বছরের এ কারাদ- দেয়া হয়। তবে উভয় সাজা একসঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়। এছাড়া আসামির অবৈধভাবে অর্জিত এক কোটি ৭৮ হাজার ১৩৫ টাকার সম্পদ সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত।

সূত্র আরও জানায়, সুনিদিষ্ট তথ্যের ভিত্তিতে সাবিরা সুলতানার বিরুদ্ধে সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধানে অবৈধ সম্পদের হদিস পেলে তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ করা হয়। তিনি দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। সেখানে তিনি ৫৫ লাখ ৭৮ হাজার ১৩৫ টাকার সম্পদের বিষয়ে ভিত্তিহীন তথ্য প্রদান এবং ৪৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করেন। এ অভিযোগে ২০১০ সালের ২০ জুলাই দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমদ বাদী হয়ে রাজধানীর ধানম-ি থানায় মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ২৫ জুলাই আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে দুদক। ২০১১ সালের ৯ জানুয়ারি আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেন আদালত। মামলায় চার্জশিটভুক্ত ৯ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com