রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

জয় দিয়েই শিরোপাজয়ী ফ্রান্সের মিশন শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৬ জুন, ২০১৮
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করল ১৯৯৮ সালের শিরোপাজয়ী ফ্রান্স। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়টা খুব একটা সহজে আসেনি ফ্রান্সের। জিততে হয়েছে ঘাম ঝরিয়েই। অ্যান্তোনিও গ্রিজম্যান ও পল পগবার গোলে ফ্রান্স জিতেছে ২-১ ব্যবধানে।

প্রথমার্ধ গোলশূন্যভাবে কাটার পর দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল দুই দলই। তবে প্রথম সাফল্যটা পেয়ে যায় ফ্রান্স। বিশ্বকাপের আসরে প্রথমবারের মতো ভিডিও অ্যাসিস্ট্যান্ট প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স।

৫৭ মিনিটের মাথায় পেনাল্টি বক্সের মধ্যে আন্তেনিও গ্রিজম্যানকে ফাউল করেন জশ রিসডন। সঙ্গে সঙ্গে বেজে ওঠে রেফারির বাঁশি। কিন্তু সেটা ফাউল ছিল কিনা, তা বোঝার জন্য রেফারি নিয়েছিলেন ভিএআরের সাহায্য। শেষপর্যন্ত ফাউল নিশ্চিত হওয়ার  পর পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন মাঠের রেফারি। বিশ্বকাপ ইতিহাসের প্রথম সেই ভিআর-এর সাহায্যে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিতে কোনো ভুল করেননি গ্রিজম্যান। নিজের নামটাও সেই সুবাদে তুলে ফেলেছেন ইতিহাসের পাতায়।

তবে এগিয়ে থাকার সুখটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি ফ্রান্স। পরের মিনিটেই নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে হ্যান্ডবল করে বসেন স্যামুয়েল উমতিতি। সেখান থেকে পেনাল্টি পেয়ে গোল করেন অস্ট্রেলিয়ার মাইল জেডিনাক। খেলায় ফেরে ১-১ গোলের সমতা।

৮০ মিনিট পর্যন্ত ছিল এই স্কোর। ৮১ মিনিটে দুর্দান্ত এক শট থেকে গোল করেন পল পগবা। এরপরে আর কোনো গোল করতে পারেনি কোনো দলই। শেষপর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

এর আগে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যভাবেই। হাড্ডাহাড্ডি লড়াই-ই চালিয়েছেন দুই দলের ফুটবলাররা। প্রথমার্ধের ৪৫ মিনিটে ৫২ শতাংশ সময় বলের দখল ছিল ফ্রান্সের কাছে। আক্রমণ শানানোর ক্ষেত্রে অবশ্য আরো একটু বেশি এগিয়ে ছিল ফ্রান্স। অস্ট্রেলিয়ার গোলপোস্ট লক্ষ্য করে মোট চারবার শট নিতে পেরেছিলেন ফরাসি ফুটবলাররা। অন্যদিকে দুইবার গোলের চেষ্টা করলেও গোলপোস্ট লক্ষ্য করে শট নিতে পারেনি অস্ট্রেলিয়া।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com