শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জয়কে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন ১৭ জুলাই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্রের মামলায় চার আসামির বিরদ্ধে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার এ মামলার গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ তা দাখিল করেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকী গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের পরবর্তী ওই দিন ধার্য করেন।

পরোয়ানাভুক্ত আসামিরা হলেন- সাংবাদিক শফিক রেহমান, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া। মামলার অপর আসামি আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান জামিনে আছেন।

আদালত সূত্র জানায়, জাসাসের সহ-সভাপতি যুক্তরষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন এবং দেশে ও দেশের বাইরে অবস্থানরত বিএনপির উচ্চ পর্যায়ের নেতারা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ্বে যে কোনো দেশে বিএনপির উচ্চ পর্যায়ের নেতারা সজীব ওয়াজেদ জয়ের জীবননাশসহ যে কোনো ধরনের ক্ষতির ষড়যন্ত্রে লিপ্ত আছেন।

এই ষড়যন্ত্র বাস্তবায়নে বিএনপি’র হাই কমান্ড দেশ ও দেশের বাইরে থেকে অর্থায়ন করছে। ২০১৫ সালের ৩ আগস্ট ডিবি পরিদর্শক ফজলুর রহমান এ সব বিষয়ে রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তা মামলায় রূপান্তর হয়। তদন্ত শেষে চলতি বছরের ২০ ফেব্রুয়ারি এ মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন ডিবি’র সহকারী কমিশনার হাসান আরাফাত। চার্জশিট গ্রহণ করে আদালত ওই আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com