শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জেলহাজতে যেমন কাটছে ফরিদপুরের বিএনপি নেতাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে বিএনপির শীর্ষ নেতারা এখন জেল হাজতে। সংকটে পড়েছে জেলায় আগামী দিনের দৈনন্দিন রাজনীতির দিক নির্দেশনা কে দিবে। রাজনীতিতে শুন্য হয়ে পড়েছে ফরিদপুর জেলা বিএনপি। হতাশায় ভুগছে তৃণমূল নেতাকর্মীরা। এখন তারা কি করবে। শীর্ষ ও মাঠে থাকা নেতারা এখন কারাবন্দি।
গত নভেম্বর মাসে গ্রেপ্তার হন শীর্ষ নেতাদের মধ্যে ফরিদপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক একে কিবরিয়া স্বপন, ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ, ফরিদপুর শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ এবং ২০ ফেব্রুয়ারী সর্বশেষ গ্রেপ্তার হন ২৫ জন শীর্ষ নেতা।
গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন ফরিদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ মোদারেরস আলী ইছা, কোতয়ালী থানা বিএনপির সভাপতি রউফুন নবী, স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, জেলা বিএনপির অন্যতম সংগঠক মোঃ শোয়েব, সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান তালুকদার, নগরকান্দা উপজেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি ও লস্করদিয়া ইউপি চেয়ারম্যান বাবুল তালুকদারসহ ২৫ জন।
২০ ফেব্রুয়ারী কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি ঘোষণা অনুযায়ী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠন শান্তিপূর্ণ ভাবে ফরিদপুর শহরের সুপার মার্কেট এলাকায় একটি মিছিল নিয়ে ফরিদপুরের প্রদান সড়ক মুজিব সড়কের দিকে যাচ্ছিল। এমন সময় পুলিশ অর্তকিত মিছিলের উপর বেধরক লাঠি চার্জ করে শতাধীক নেতাকর্মীসহ দুই সাংবাদিককে পিটিয়ে গুরুতর আহত করে এবং প্রায় ২৫ জন শীর্ষ নেতাকে গ্রেপ্তার করে কোতয়ালী থানা পুলিশ।
গ্রেপ্তারকৃত বিএনপির সদস্যদের পরিবারের লোকেরা জানান, তাদের গরুর পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে কিন্তু কোনো চিকিৎসা সেবা দেয় নাই এবং আমাদের কাউকেই তাদের সঙ্গে দেখা করতে দেওয়া হয় নাই। প্রতিটি নেতাকর্মীরা এখন গুরুতর আহত হয়ে পড়েছে তাদের দ্রুত চিকিৎসা দরকার।
পুলিশের নগ্ন হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি করেছেন শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম জিয়া পরিষদের ফরিদপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট আব্দুল হান্নান, জেলা বিএনপির সভাপতি আলহাজ জহিরুল হক শাহজাদা মিয়া ও বিএনপির অন্যতম সংগঠক সাব্বির আহমেদ খান।
এদিকে জরুরী সভা করে দুই সাংবাদিককে আহত করার ঘটনায় ফরিদপুর প্রেসক্লাব নিন্দা ও ধিক্কার জানিয়ে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com