রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

জেরুসালেমে ইসরায়েলি সৈন্যদের ওপর ট্রাক-হামলা, নিহত ৪

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইসরায়েলের পুলিশ বলছে, জেরুসালেমে এক দল সৈন্যের ওপর একটি ট্রাক উঠিয়ে দেবার ঘটনায় অন্তত চার জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। হাসপাতাল সূত্রগুলো বলছে, নিহতরা সবাই সৈন্য এবং তাদের বয়স ২০-এর কোঠায়।

ঘটনাটিকে একটি সন্ত্রাসী আক্রমণ বলেই সন্দেহ করছে পুলিশ। ট্রাকটির চালককে হত্যা করা হয়েছে । আক্রান্ত সেনাদলের কয়েকজন সদস্যই তাকে গুলি করে হত্যা করে।
এক বলা হচ্ছে সে জেরুসালেমেরই একটি আরব এলাকার বাসিন্দা ছিল
তবে তার বিস্তারিত নাম-পরিচয় এখনো প্রকাশ করা হয় নি।
জেরুসালেমের পুরোো শহরের কাছে একটি রাস্তায় একদল ইসরায়েলি সৈন্য একটি বাস থেকে নামার সময় চলন্ত ট্রাক দিয়ে আক্রমণটি চালানো হয়। রেডিওর খবরে বলা হয়, রাস্তার ওপর অনেক দেহ পড়ে থাকতে দেখা গেছে।

পুলিশের এক মুখপাত্র স্থানীয় রেডিও স্টেশনকে জানান, এটি ট্রাক দিয়ে চালানো একটা সন্ত্রাসী হামলা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কিছু ছবিতে দেখা যায়, ট্রাকটির সামনের উইন্ডস্ত্রিনে বুলেটের আঘাতে বেশ কিছু ফুটো তৈরি হয়েছে।
গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি হামাস গোষ্ঠী এ আক্রমণকে একটি ‘বীরোচিত কাজ’ বলে প্রশংসা করেছে। একজন হামাস মুখপাত্র এ ঘটনার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামকে তীব্র করারও আহ্বান জানান।

গত ১৫ মাসে ইসরায়েলিদের ওপর বেশ কিছু ফিলিস্তিনি আক্রমণের ঘটনা ঘটেছে – যার বেশির ভাগই ছুরি বা আগ্নেয়াস্ত্র দিয়ে চালানো, তবে কয়েকটিতে যানবাহনও ব্যবহৃত হয়। এসব আক্রমণে ৩৫ জন ইসরায়েলি নিহত হয়।
ফিলিস্তিনি নেতৃত্ব বলছে, কয়েক দশকব্যাপি ইসরা।য়েলি দখলদারিজনিত হতাশাই এসব আক্রমণের পেছনে কাজ করছে।
কয়েকদিন আগে জার্মানির বার্লিন শহরে ট্রাক দিয়ে চালানো এমনই একটি আক্রমণে ১২ জন নিহত হয়। তারও আগে জুলাই মাসে ফ্রান্সের নিস শহরে এক ট্রাক হামলায় ৮৬ জন নিহত এবং ৪ শতাধিক আহত হয়।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com