সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

‘জেনেশুনে ভুলের খেসারত ড. কামালকেই দিতে হবে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৯
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ধানের শীষ প্রতীকে জামায়াতে ইসলামীর নেতাদের প্রার্থী করা ‘ভুল’ ছিল- জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের এমন স্বীকারোক্তির সমালোচনা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, ড. কামালকে সেই ভুলের খেসারত দিতে হবে।

রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা এবং আশপাশের জেলা, উপজেলা, পৌরসভা পর্যায়ের কমিটিগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদক, মেয়র, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রদের সঙ্গে যৌথসভা শেষে সাংবাদিক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

শনিবার এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন- তিনি কখনই জামায়াতের সঙ্গে রাজনীতি করেননি। ভবিষ্যতেও করবেন না। তবে একাদশ নির্বাচনে জামায়াতকে সঙ্গী করে নির্বাচনে যাওয়া ভুল ছিল। বিএনপি জামায়াতকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেবে জানলে তিনি দলটির সঙ্গে জোট করতেন না।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ড. কামাল হোসেন সাহেব জেনেশুনে কেন ভুল করলেন, সেই ভুলের খেসারত তাকেই দিতে হবে।জামায়াতের সঙ্গে বিএনপি জোটের ঐক্য ও নির্বাচন করা নিয়ে এক প্রশ্নের উত্তরে এ আওয়ামী লীগ নেতা বলেন, জামায়াত মানে বিএনপি, বিএনপি মানে জামায়াত। কামাল হোসেন সাহেব জেনেশুনে কেন ভুল করলেন?

ওবায়দুল কাদের জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসা সব দলকে ফের আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৩০ ডিসেম্বর ভোটের আগে ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টসহ ৭৫ রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে প্রধানমন্ত্রীর সংলাপ হয়েছিল। নির্বাচন সফলভাবে শেষ হয়েছে। ওই সব দলের সঙ্গে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা ফের কথা বলবেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শনিবার দলের ওয়ার্কিং কমিটি ও উপদেষ্টা পরিষদের সঙ্গে যৌথসভা করেছেন। সেখানে বলেছেন, ভোটের আগে যাদের সঙ্গে সংলাপ হয়েছে— তাদের ফের গণভবনে আমন্ত্রণ জানাবেন। তাদের সঙ্গে মতবিনিময় হবে এবং আপ্যায়নের ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, এ ব্যাপারে আমরাও সবাই একমত, যারা সংলাপ এসেছিলেন— তাদের আবারও নেত্রী সংলাপে আমন্ত্রণ জানাচ্ছেন।কবে ডাকা হবে এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, একসঙ্গে সবাইকে দাওয়াত দেয়া হবে। তারিখ খুব শিগগির জানিয়ে দেয়া হবে। সব রাজনৈতিক দল গণভবনে আমন্ত্রিত।

৩০ ডিসেম্বরের নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট। অন্যদিকে মাত্র আটটি আসন পায় ঐক্যফ্রন্ট। তাদের নির্বাচিত প্রতিনিধিরা এখনও শপথ নেননি। আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের শপথ নেয়ার আহ্বান জানানো হয়েছে। বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচন ফল বাতিল এবং পুনর্নির্বাচন দাবিতে জাতীয় সংলাপ করার ঘোষণা দেয়।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সংলাপে এলে আমরা বিভিন্ন বিষয় আলোচনা করতে পারি। বিএনপির প্রতি আমাদের অনুরোধটা রিনিউ করতে পারি। বলতে পারি, সংসদে আসুন। সম্পর্কটা রিনিউ করতে পারি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com