মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ ন্যায্যমূল্যে পণ্য মানুষের কাছে পৌঁছাতে কাজ করছে টিসিবি ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী

জুলহাস হত্যায় বার্নিকাটের নিন্দা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও দাতা সংস্থা ইউএস এইডের কর্মকর্তা জুলহাস মান্নান হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকার মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে বার্নিকাটের একটি বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সন্ধ্যায় ঢাকায় জুলহাস মান্নান ও আরেক তরুণ বাংলাদেশির নৃশংষ হত্যাকাণ্ডের খবরে আমি হতভম্ব। মার্কিন দূতাবাসের সৌভাগ্যবান যে কয়েকজনের জুলহাসের সঙ্গে কাজের সুযোগ হয়েছিল, তাদের জন্য সে সহকর্মীর চেয়ে অনেক বেশি কিছু ছিল।

সে আমাদের খুব কাছের বন্ধু ছিল। জুলহাজ, নিহত অপর তরুণ ও ওই ঘটনায় আহত প্রত্যেকের জন্য আমরা প্রার্থনা করছি। এ ধরনের পৈশাচিক নৃশংতার নিন্দা জানাই এবং এই হত্যাকাণ্ডের পেছনের কুশীলবদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাই।

ইউএসএ

উল্লেখ্য, সোমবার বিকেলে রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে কুপিয়ে হত্যা করা হয় জুলহাস ও তার বন্ধু তনয়কে। জুলহাস সাবেক পররাষ্ট্র মন্ত্রী দীপু মনির আপন খালাত ভাই ও ‘রূপবান’ পত্রিকার সম্পাদক। রূপবান পত্রিকাটির মূল বিষয়বস্তু লিঙ্গ সমতা প্রতিষ্ঠা।

গেল শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরিজে বিভাগের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীকেও একই কায়দায় খুন করা হয়। এরপর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বলে খবর দেয়া জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট এন্টেলিজেন্স।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com