সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলা, নিজেকে নির্দোষ দাবি খালেদার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ দুপুরে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে উপস্থিত হয়ে আত্মপক্ষ সমর্থন করেন তিনি।

এসময় আদালতের বিচারক খালেদা জিয়াকে তিনটি প্রশ্ন করেন।

প্রথমে তাকে জিজ্ঞাসা করা হয়- আপনি কি দোষী?

জবাবে খালেদা জিয়া বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ।

পরের প্রশ্নে বিচারক তাকে জিজ্ঞাসা করেন- আপনি কি সাফাই সাক্ষী দিবেন?

‘হ্যাঁ, আমি সাফাই সাক্ষী দিব’ জবাবে বলেন খালেদা।

সর্বশেষ বিচারক জানতে চান- আপনি কি সাফাই সাক্ষীর পরে আর কোনো বক্তব্য দিবেন?

সাফাই সাক্ষীর পর আর কোনো বক্তব্য দিবেন না বলে জানান তিনি।

সাফাই সাক্ষীতে খালেদা জিয়া ন্যায়বিচার প্রত্যাশা করে বলেন, বর্তমানে সবখানেই অনিয়ম চলছে। মিথ্যা ও সাজানো মামলায় আমাদের দলের হাজার হাজার নেতাকর্মী কারাগারে রয়েছেন। বিএনপির ৭৫ হাজার নেতাকর্মী বিভিন্ন মেয়াদে কারাভোগ করেছেন। সারাদেশে আমাদের দলের প্রায় ৪ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে ২৫ হাজার মামলা রয়েছে। বহু নেতাকর্মী গ্রেফতারের ভয়ে বাড়িতে থাকতে পারছেন না। কিন্তু তারা কোনো ন্যায়বিচার পাচ্ছেন না।

একপর্যায়ে খালেদা জিয়া অসুস্থার কথা বলে সময় আবেদন করেন। পরে বিচারক তার সাফাই সাক্ষীর জন্য আগামী ৮ ডিসেম্বর পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

এর আগে বিচারক তার বিরুদ্ধে আনা অভিযোগ ও ৩২ সাক্ষীর জবানবন্দি পড়ে শোনান।

মামলার বিবরণে জানা গেছে, ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় আসামি করা হয় আরও তিনজনকে, যাদের মধ্যে রয়েছেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিআইডব্লিউটিএর সাবেক নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

বাংলা৭১নিউজ্/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com