শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

‘জিহাদের জন্য ট্রেনিং’ বইসহ জঙ্গি সদস্য গ্রেপ্তার

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃত মো. উজ্জল মিয়া ওরফে উজ্জল খন্দকার (২৩) হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার উত্তর সাঙ্গর (পশ্চিম পাড়া) গ্রামের সুনাহর খন্দকারের ছেলে। উজ্জল রাজধানীর বনানী থানার মহাখালী পুলিশ বক্স সংলগ্ন বায়তুল মাহফুজ জামে মসজিদ এলাকায় থাকতেন।

আজ রবিবার এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) একটি দল শনিবার রাত ১০টার দিকে  বনানী থানার মহাখালী পুলিশ বক্স এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

তার কাছ থেকে একটি মোবাইল, ‘মুসলিম উম্মাহর প্রতি আহ্বান’ সংক্রান্ত সাত পাতার একটি বই, ১৪ পাতার ‘জিহাদের জন্য ট্রেনিং বা প্রস্তুতি’ (পর্ব ১-১৩) শীর্ষক বই জব্দ করা হয়।

এটিইউ পুলিশের এ কর্মককর্তা আরো জানান, উজ্জ্বল হবিগঞ্জে আলিয়া মাদরাসার অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। সে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও গাজওয়াতুল হিন্দের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্য দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এসপি মোহাম্মদ আসলাম খান জানান, উজ্জ্বল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং এনক্রিপ্টেড চ্যাট গ্রুপে এ সংগঠনের সমর্থনে ভার্চুয়াল মাধ্যমে গোপনে প্রচারণা এবং সদস্য বৃদ্ধির জন্য দাওয়াতি কার্যক্রম চালিয়ে আসছিল বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সূত্র : বাসস

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com