শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন বেনজীরের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ‘আইওয়াশ’: রিজভী

জিনের বাদশা সেজে ৭৪ লাখ টাকা আত্মসাৎ, স্বামী-স্ত্রী গ্রেফতার

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

প্রলোভন দেখিয়ে ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে স্ত্রীসহ এক জিনের বাদশাকে গ্রেফতার করেছে মহানগর ও জেলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগর ও জেলা সিআইডি কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. আতাউর রহমান।

এর আগে শনিবার (১১ ডিসেম্বর) দিনগত রাতে রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন সবুজ মিয়া ওরফে সবুজ মেম্বার (৪৩) এবং তার স্ত্রী পারভীন বেগম (৩৩)।

মো. আতাউর রহমান বলেন, রংপুর নগরের পশ্চিম বাবুখাঁ এলাকার ব্যবসায়ী মামুনুর রহমান বাদী হয়ে গত বছরের জুলাই মাসে রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানায় অর্থ আত্মসাতের অভিযোগে একটি মামলা করেন।

ওই মামলার বরাত দিয়ে তিনি বলেন, ভুক্তভোগী ব্যবসায়ী মামুনুর রহমানের মনা ইলেকট্রনিক নামে শাপলা চত্বরে একটি দোকান আছে। ২০০৫ সালে সবুজ মিয়া ওরফে সবুজ মেম্বার ও পারভীন বেগমের সঙ্গে মামুনুর রহমানের পরিচয় হয়। একপর্যায়ে তাদের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্কের সুযোগে সবুজ মিয়া নিজেকে জিনের বাদশা হিসেবে পরিচয় দেন।

মো. আতাউর রহমান আরও বলেন, প্রতারণার উদ্দেশ্যে ভুক্তভোগী মামুনুর রহমানকে ব্যবসায়িকভাবে লাভবান হওয়াসহ অল্পদিনের মধ্যে কোটি কোটি টাকার মালিক হওয়ার প্রলোভন দেখান। তাকে ইউএস ডলার, প্রাচীন ধাতব মুদ্রা, স্বর্ণ মূর্তি, মূল্যবান পাথরের মূর্তি সংগ্রহ করে দেওয়ারও আশ্বাস দেন। শুধু তাই নয়, খুব দ্রুত সময়ের মধ্যে শত শত কোটি ডলারের মালিক হওয়ার সঙ্গে সঙ্গে তা ব্যাংকে জমা হবে। ব্যাংক থেকে টাকা তুলে বস্তায় করে তারা মামুনুর রহমানকে বাড়িতে পৌঁছেও দেবেন। এসব কথার ফাঁদে ফেলে ব্যবসায়ী মামুনুর রহমানকে দিয়ে ব্যাংক হিসাব খুলে তার কাছ থেকে স্বাক্ষর করা চেকবই হাতিয়ে নেন প্রতারক দম্পতি।

সিআইডির এ কর্মকর্তা বলেন, সরল বিশ্বাসে নিজের জমিজমা বিক্রয় করে সবুজ ও পারভীন দম্পতিকে কয়েক দফায় ৭৪ লাখ টাকা দেন ব্যবসায়ী মামুনুর রহমান। দীর্ঘদিন ধরে ঘটনাটি চেপে রাখলেও গত বছরের ২৭ জুলাই রংপুর মহানগর কোতোয়ালি থানায় প্রতারণার বিষয়টি তুলে ধরে ভুক্তভোগী নিজে বাদী হয়ে অর্থ আত্মসাতের মামলা করেন। পলাতক এ দুই আসামিকে শনিবার রাত সোয়া ১১টার দিকে গ্রেফতার করে সিআইডি পুলিশ। বর্তমানে মামলাটি সিআইডিতে তদন্তাধীন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com