মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত শুরু হলো ডিএমপির ‘রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪’ ইরানি প্রেসিডেন্টের প্রথম জানাজাতেই মানুষের ঢল ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ বিভাগেই বৃষ্টি হতে পারে বহদ্দারহাটে হচ্ছে চট্টগ্রামের প্রথম আন্ডারপাস চট্টগ্রামে স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের দুই মামলা দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সহকারী নিহত

জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষা উত্তর কোরিয়ার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭
  • ৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক:
উত্তর কোরিয়া তাদের পূর্ব উপকূল থেকে বেশ কয়েকটি জাহাজ-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।
বৃহস্পতিবার সকালে উত্তরের ওনসেন শহর থেকে স্বল্প-পাল্লার ওই ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয় বলে দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বিবিসি।

‘ভূমি থেকে জাহাজে’ নিক্ষেপযোগ্য এই গাইডেড মিসাইলগুলো ২০০ কিলোমিটার ওড়ার পর পানির কাছাকাছি নেমে এসে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে।
উত্তর কোরিয়া এর আগেও বেশ কয়েকবার এ ধরনের ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে ব্যর্থ হয়েছিল বলে বিশেষজ্ঞদের ভাষ্য।

সপ্তাহখানেক আগে ২৯ মে উত্তর কোরিয়া একই স্থান থেকে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে, যা ৪৫০ কিলোমিটার পথ অতিক্রম করে।
জাতিসংঘের নিষেধাজ্ঞা অমান্য করে গত বছরের মতো এবছরও ধারাবাহিকভাবে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। যদিও তাদের সব পরীক্ষা সফল হচ্ছে না।

গত শুক্রবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার বিভিন্ন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সরকারি কর্মকর্তাদের ওপর নতুন করে কড়াকড়ি আরোপের মাধ্যমে আগের নিষেধাজ্ঞার মাত্রা বিস্তৃত করেছে।
টানা ক্ষেপণাস্ত্র পরীক্ষায় উদ্বিগ্ন যুক্তরাষ্ট্রও ওই অঞ্চলে তাদের সামরিক উপস্থিতি বাড়িয়েছে। এরই মধ্যে দুটি এয়ারক্রাফট ক্যারিয়ায় জাপান সাগরে সামরিক মহড়ার জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com