বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জার্মানির মিউনিখে হামলায় হতাহতদের প্রতি ওবামার সমবেদনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ জুলাই, ২০১৬
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে বন্দুকধারীর হামলায় নিহত হওয়ার ঘটনায় নিন্দা ও শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে এ খবর।

হোয়াইট হাউসে এক আলোচনায় অংশ নেওয়ার আগে ওবামা বলেন, ‘আমরা এখনো জানি না, সেখানে কী ঘটছে। কিন্তু যাঁরা হতাহত হয়েছেন, অবশ্যই আমাদের সিক্ত হৃদয় তাঁদের পাশে রয়েছে। যেকোনো সহযোগিতা দেওয়ার জন্য আমরা প্রস্তুত আছি।’

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার জার্মানির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আনুমানিক তিন বন্দুকধারী শপিংমলে হামলা চালায়।

হামলায় নয়জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে মিউনিখ পুলিশ। এ ছাড়া বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। বন্দুকধারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে।

এরই মধ্যে মিউনিখ শহরের ট্রেন, ট্রাম ও বাসের একাধিক লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। এরই মধ্যে শহরের মানুষকে নিরাপদে থাকার অনুরোধ জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

অভিযানে প্রচুর পুলিশ সদস্য অংশ নিয়েছেন। হেলিকপ্টার ও ভারী অস্ত্রশস্ত্র ব্যবহার করছেন তাঁরা। এখন পর্যন্ত পুলিশ কোনো হতাহতের বিষয়টি নিশ্চিত না করলেও বহু হতাহতের আশঙ্কা করছে পুলিশ কর্তৃপক্ষ।

এর আগে গত সোমবার জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর বুজবুর্গে স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে একটি ট্রেনে কুঠার ও ছুরি নিয়ে হামলা চালায় এক কিশোর।

এতে চার ব্যক্তি আহত হয়েছেন। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। অন্যজন সামান্য আহত হয়েছেন। পরে হামলাকারী কিশোর পুলিশের গুলিতে নিহত হয়।

পুলিশের এক মুখপাত্রের ভাষ্য, ট্রেনটি বুজবুর্গে আসার কিছুক্ষণের মধ্যে কুঠার ও ছুরি নিয়ে এক কিশোর যাত্রীদের ওপর হামলা করে। একপর্যায়ে হামলাকারী ট্রেন থেকে নেমে পালায়। পুলিশ তাকে ধাওয়া করে। পরে পুলিশের গুলিতে সে নিহত হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com