শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জাফর ইকবালের পাশে সিএমএইচে প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৫ মার্চ, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে সোমবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা সিএমএইচে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসের মুক্তমঞ্চে জনপ্রিয় লেখক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে ফয়জুল হাসান নামের এক যুবক।

হামলার পর অধ্যাপক জাফর ইকবালকে প্রথমে নেওয়া হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ওইদিন রাতেই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা সিএমএইচে নেওয়া হয়।  এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

গতকাল রোববার সিএমএইচ কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, ড. জাফর ইকবাল এখন মানসিকভাবে সুস্থ রয়েছেন।  তবে পুরোপুরি সেড়ে উঠতে কিছু দিন সময় লাগবে।

উল্লেখ্য, বিষয়টি শুরু থেকেই ব্যক্তিগতভাবে গুরুত্ব দিয়ে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তারই অংশ হিসেবে আজ তিনি ড. জাফর ইকবালকে দেখতে সিএমএইচে গেলেন।

এদিকে, হামলার পরপরই ওই যুবককে ধরে গণপিটুনি দেয় শিক্ষার্থীরা।  পরে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।  বর্তমানে সেও চিকিৎসাধীন রয়েছে।

অন্যদিকে, হামলার দিন শনিবার দিনগত রাতেই সিলেট ও সুনামগঞ্জে অভিযান চালিয়ে হামলাকারীর চাচা ও মামাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে আইনশৃঙ্খলাবাহিনী। আর সর্বশেষ গতকাল রোববার রাত ১০টার দিকে সিলেট মহানগরের মদিনা মার্কেট এলাকা থেকে তাদের ফয়জুলের বাবা-মাকে আটক করেছে পুলিশ।

ফয়জুল সুস্থ হলেই তাকে জিজ্ঞাসাবাদ করে হামলার বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করা হবে বলে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com