মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

জাপান-কলম্বিয়া ম্যাচ: প্রথমার্ধে ১-১ গোলে সমতা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দারুণ শাসরুদ্ধকর পরিস্থিতি ম্যাচের শুরুতেই। ৩ মিনিটে। হাত দিয়ে বল ঠেকিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন কলম্বিয়ার কার্লোস সানচেজ। সময় নষ্ট হয়। ৬ মিনিটে পেনাল্টি থেকে অভিজ্ঞ মিডফিল্ডার শিনজি কাগাওয়া ঠাণ্ডা মাথায় স্পট কিক থেকে গোল করে জাপানকে উৎসবে মাতালেন। ১০ জনের কলম্বিয়া লড়ে যায়। এবং ৩৯ মিনিটে ফ্রি-কিক থেকে কুইনতেরো গোল করে কলম্বিয়াকে সমতায় ফেরান। ১-১ এর সমতা নিয়ে শেষ প্রথমার্ধ। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় সারানস্কিতে শুরু হয়েছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের গ্রুপ এইচ এর প্রথম ম্যাচটি।

কলম্বিয়ার বিপক্ষে আগের তিন দেখার একটিতেও জেতেনি জাপান। কিন্তু এবারের দেখায় শুরুতেই তারা ফ্রন্টফুটে। কলম্বিয়া ম্যাচের শুরুতেই ১০ জনের দলে পরিণত হয়েছে। ৬ মিনিটের সময় স্পট কিক থেকে জাপানের অভিজ্ঞ মিডফিল্ডার শিনজি কাগাওয়া গোল করেছেন। ১-০ তে এগিয়ে উৎসবে মাতে জাপান। গোলরক্ষক ওসপিনাকে তার ডানদিকে ঝাঁপিয়ে পড়তে দেখার পরই সোজা শটে কাগাওয়া লিড এনে দেন।

মঙ্গলবারের প্রথম এই ম্যাচে কলম্বিয়ার চেয়ে জাপান পিছিয়ে থেকেই খেলতে নামে। কিন্তু তৃতীয় মিনিটে দারুণ এক আক্রমণ জাপানের। গোলরক্ষক ওসপিনা দারুণভাবে ওসাকোর একটি শট ঠেকিয়ে দিলেন। কিন্তু সেটি গিয়ে কাগাওয়ার কাছে পৌঁছায়। তিনি জোরালো শট নেন। কার্লোস সানচেজ হাত দিয়ে গোল ঠেকানোর চেষ্টায় সফল। কিন্তু প্রতিপক্ষকে পেনাল্টি পাইয়ে দিয়ে তিনি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে মাঠ ছাড়তে যথেষ্ট সময় নিলেন।

মরিয়া কলম্বিয়াকে কৌশল বদলাতে হয়। কিন্তু আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে জাপানকে। শুরুর দিকেই রাদামেল ফ্যালকাও একটি সুযোগ মিস করেছেন। আর একটু হলে নিজের দ্বিতীয় গোলটি পেতে পারতেন শিনজি। এভাবে চলতে থাকে। এবং ৩৯ মিনিটে বড় ডি এর ঠিক বাইরে ফ্রি-কিক পায় কলম্বিয়া। সামনে দেয়াল। কুইনতেরো ভিন্ন চেষ্টা করলেন। দেয়ালের খেলোয়াড়দের লাফিয়ে ওঠার জন্য সময় নিলেন। এরপর গড়ানো শট নিলেন। একে এক বিস্ময় গোলই বলতে হয়। গোলরক্ষক কাওয়াশিমা বলটা ধরলেন। দাবি করলেন, গোললাইন পার হয়নি বল। কিন্তু ততক্ষণে সমতা ফেরানোর স্বস্তিতে উদযাপনে মেতেছে কলম্বিয়া। গোল লাইন প্রযুক্তিও বলে দেয়, বেশ অনেকটা ভেতরে ঢুকেই গোলরক্ষক বল ধরেছেন।

এই ম্যাচে বায়ার্ন মিউনিখের মহাতারকা হামেস রদ্রিগেজকে ছাড়াই জাপানের মুখোমুখি হতে হলো কলম্বিয়াকে। ইনজুরিতে ভুগছেন তিনি। তার জায়গায় কলম্বিয়ার একাদশে ঢুকেছেন হুয়ান কুইনতেরো। দেশটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা কিংবদন্তি রাদামেল ফ্যালকাও দলটিকে নেতৃত্ব দিচ্ছেন। জাপানও অভিজ্ঞতার উপর জোর দিয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার শিনজি কাগাওয়া আর গালাতাসারের ডিফেন্ডার ইউতো নাগাতোমোকে একাদশে রেখেছে।

গ্রুপের অন্য খেলায় রাত ৯টায় মস্কোয় মুখোমুখি হবে সেনেগাল ও পোল্যান্ড।

কলম্বিয়ার বিপক্ষে এর আগে ৩ ম্যাচ খেলেছে জাপান। কিন্তু একবারও জয় পায়নি এশিয়ার দেশটি। ২০০৩ সালের কনফেডারেশন কাপে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচটি ১-০ গোলে জিতেছিল কলম্বিয়া। ২০০৭ সালে দ্বিতীয়বার মুখোমুখি হয়। ওই ম্যাচটি ড্র হয়েছিল। আর ২০১৪ সালের বিশ্বকাপের সর্বশেষ দেখায় ৪-১ গোলে জিতেছিল কলম্বিয়া। সূত্র: পরিবর্তৃন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com