শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জাপানি নাগরিক ও মাজারের খাদেম হত্যা মামলার প্রধান আইনজীবী নিখোঁজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ১৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রংপুর প্রতিনিধি: জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা এবং মাজার খাদেম রহমত আলী হত্যা মামলায় জেএমবির জঙ্গিদের বিরুদ্ধে সরকার পক্ষে মামলা পরিচালনাকারী প্রধান আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা নিখোঁজ রয়েছেন।

শুক্রবার (৩০ মার্চ) সকাল থেকে গভীর রাত পর্যন্ত স্বজনরা তার সন্ধান না পেয়ে থানায় জিডি করেছেন।

অ্যাডভোকেট বাবু সোনার স্ত্রী দীপা ভৌমিক জানান, শুক্রবার সকাল ৬টার দিকে তার স্বামী জানান, তিনি কাজে বাইরে যাচ্ছেন, কিছুক্ষণের মধ্যে বাসায় ফিরবেন। এরপর পায়জামা-পাজ্ঞাবি পরা এক ব্যক্তির লাল মোটর সাইকেলে করে তিনি বাসা থেকে বের হয়ে যান। এরপর থেকে তার আর কোনো সন্ধান পাওয়া যায়নি। মোবাইল ফোনটি বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে আইনজীবী বাবু সোনার ছোট ভাই সাংবাদিক সুশান্ত ভৌমিক জানান, তিনি জরুরি কাজে শুক্রবার ঢাকায় গিয়েছিলেন। সেখানে থাকা অবস্থায় খবর পান তার ভাই বাসা থেকে সকালে বের হয়ে গেলেও আর ফিরে আসেননি। পরে তিনি রাতেই ঢাকা থেকে বিষয়টি ফোনে রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমানকে জানান।

আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজ হওয়ার ঘটনায় রংপুরে তোলপাড় শুরু হয়েছে। গভীর রাত পর্যন্ত তার স্বজনরা এবং আইনজীবী সহকর্মীরাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা নগরীর বিভিন্ন স্থানে খোঁজ করেন। তবে শনিবার সকাল পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি।

রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জঙ্গিদের হাতে নিহত জাপানি নাগরিক হোশি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় সরকার পক্ষে মামলা পরিচালনাকারী প্রধান আইনজীবী ছিলেন। তার নেতৃত্বে ওই দুই মামলায় সাত জঙ্গির ফাঁসি হয়।

এ ছাড়াও তিনি রংপুর আইনজীবী সমিতির নির্বাচিত কোষাধ্যক্ষ ছিলেন। জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছাড়াও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রংপুর বিভাগের ট্রাস্ট্রি তিনি। পূজা উদযাপন পরিষদ সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গেও জড়িত আছেন।

তার নিখোঁজ হওয়ার বিষয়টি জানাজানি হওয়ার পর পুলিশ-র‌্যাব পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা তাকে উদ্ধারের জন্য মাঠে নেমেছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি বাবুল মিয়া।

পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জঙ্গিদের মামলা পরিচালনার বিষয়টিসহ বিভিন্ন বিষয় মাথায় নিয়ে আমরা কাজ করছি। প্রবীণ এই আইনজীবীর মোবাইল ফোনটি ট্রাকিং করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com