বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার

জাদুঘর থেকে সরানো হলো জিয়ার স্বাধীনতা পদক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: জাতীয় জাদুঘর থেকে সরিয়ে নেয়া হয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক।

প্রয়াত এ নেতাকে দেয়া স্বাধীনতা পদক প্রত্যাহারের জন্য সম্প্রতি মন্ত্রিপরিষদের বৈঠকে সুপারিশ করা হয়। সেই সাথে জাতীয় জাদুঘরে সংরক্ষিত পদকটি সরিয়ে নেয়ার ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছিল।

তারই পরিপ্রেক্ষিতে আজ (বুধবার) বিকেলে জাতীয় জাদুঘর থেকে পদকটি সরিয়ে নেয়া হয়।

২০০৩ সালে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেয়। সে সময় পুরস্কারের পদক ও সম্মাননা পত্র কোনো উত্তরাধিকারীকে না দিয়ে বাংলাদেশ জাতীয় জাদুঘরে সংরক্ষণ করা হয়।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com