বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

জাতীয় ফল প্রদর্শনীতে উপচেপড়া ভিড়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৭ জুন, ২০১৬
  • ১০৩ বার পড়া হয়েছে
আম, কাঁঠালসহ ১৩০ রকমের প্রচলিত-অপ্রচলিত বৈচিত্র্যময়

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর ফার্মগেটে আ ক ম গিয়াস উদ্দীন মিলকী অডিটোরিয়াম চত্বরে চলছে জাতীয় ফল প্রদর্শনী।

কৃষি মন্ত্রণালয় আয়োজনে বৃহস্পতিবার শুরু হয়েছে তিন দিনব্যাপী এ জাতীয় ফল প্রদর্শনী। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত এ প্রদর্শনী।

আজ বিকেলে রাজধানীর ফার্মগেট পুলিশ বক্স হয়ে খামারবাড়ির দিকে মিনিট দুয়েক হাঁটতেই হরেক রকমের ফলের মৌ মৌ গন্ধে মন ভরে যায়। ডান দিকে তাকাতেই চোখে পড়ে বৈচিত্রময় ফল প্রদর্শনী। ভেতর ঢুকলে চোখ আটকে যায় নানা জাতের ফল দিয়ে সাজানো ফলের পিরামিডে। ৭৫টি স্টলে দেখা মেলে ৫০ জাতের আমসহ প্রায় ১৩০ রকমের ফলের।

জাতীয় ফল প্রদর্শনীতে বাহারি ফল দেখার পাশাপাশি কেনার সুযোগও মিলছে। কেউ যদি ফলের গাছ লাগাতে বা বাগান করতে চান, প্রয়োজনীয় পরামর্শও পাচ্ছেন ফল প্রদর্শনীতে।

জাতীয় ফল প্রদর্শনীর প্রধান ফটক পার হতেই বাম পাশে চোখে পড়ে চেনা-অচেনা বিভিন্ন ফলের ছবি। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্যাভেলিয়নে দেখা যায় নানা প্রজাতির আমের প্রদর্শনী। এর সামনে রয়েছে আম, কাঁঠাল, আনারস, জামরুল, নারিকেল, কলা, তরমুজ, খেজুরসহ নানা জাতের ফল দিয়ে সাজানো ফলের পিরামিড। নয়নাভিরম এই পিরামিডের সামনে দর্শনার্থীদেরও উপচেপড়া ভিড়।

প্রদর্শনীতে ফল রপ্তানিকারকদের জন্যও রয়েছে নানা তথ্য ও দিকনির্দেশনা। কীভাবে রপ্তানিযোগ্য পণ্য প্যাকেটজাত করতে হয় তার ছবি প্রদর্শন করা হচ্ছে হটেক্স ফাউন্ডেশন ও কৃষি বিপণন অধিদপ্তরের স্টলে ।

যাত্রাবাড়ী থেকে মেলায় আসা মোহাইমিনুল ইসলাম বলেন, ‘আজ অফিস বন্ধ থাকায় মেলায় আসলাম। এতো রকমের ফল দেশে চাষ হচ্ছে, মেলায় না এলে তা বোঝা যেত না ।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com