বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী

জাতীয়করনের দাবীতে মাধ্যমিক শিক্ষকদের বিক্ষোভ সমাবেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০১৮
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার ১৬টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা জাতীয়করন দাবীতে মঙ্গলবার সকাল ১১ টায় বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি পেশ করেছেন। প্রায় দুই শতাধিক শিক্ষক ও শিক্ষিকা উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি উপজেলা সদর বাজারের অলিগলি প্রদক্ষিনের পর ইউএনও কার্যালয়ের সামনে সমাবেশ করেন।
এ সমাবেশের সভাপতিত্ব করেন জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আজাদ আবুল কালাম। সভাটি সার্বিক পরিচালনা করেন শিক্ষক সমির কুমার মন্ডল। সভায় মাধ্যমিক শিক্ষকদের ১১ দফা দাবী তুলে ধরে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শামসুদ্দিন আহাম্মেদ, সহ-সভাপতি বিভুতি ভূষণ ও প্রধান শিক্ষক মোজাফ্ফর হোসেন প্রমূখ। সভাশেষে ১১ দফা দাবী সম্বলিত প্রধানমন্ত্রীর বরাবর লিখিত স্মারকলিপি গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার।

2
প্রধানমন্ত্রী বরাবর স্বারক লিপি পেশ

ফরিদপুররে মধুখালীতে মঙ্গলবার দুপুর ১২ থেকে বেলা ১টা পর্যন্ত শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটি মধুখালী শাখার আয়োজনে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের রেলগেট এলাকায় ১১ দফা দাবী দায়ের লক্ষ্যে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন শেষে বিক্ষাভ সহকারে উপজেলা নির্বাহী কর্মকর্তার মোঃ শাহাদত হোসেন কবিরের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্ম^ারক লিপি প্রদান করেন।

উপজেলা শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির সিনিয়র সহ সভাপতি মো. নাজির হোসেন মৃধার সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সাধারন সম্পাদক মো. কবির হোসেন, রবীন্দ্র নাথ গুহ, মো. রাশেকুল আমিন, আ. মান্নান প্রমুখ।
এ সময় শিক্ষকবৃন্দ শিক্ষাব্যবস্থা জাতীকরন, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ৫% বর্ধিতপ্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ী ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান, অনুপাত প্রথা বিলুপ্ত করে সহকারি অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতি সহ ১১ দফা দাবী মেনে নেওয়ার আহব্বান রাখেন।

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি
ফরিদপুরে ৪ নেতার মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন বিএনপি নেত্রী চৌধুরী নায়াবা ইউসুফ। জানা যায়, গত ২৮ অক্টোবর ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি বেনজির আহমেদ তাবরিজ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক- একে কিবরিয়া স্বপন, ফরিদপুর শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ ও কৈজুরী ইউনিয়নের বিএনপি নেতা সোহরাব মোল্লাকে পুলিশের কাজে বাঁধার অভিযোগ এনে গ্রেপ্তার করে কোতয়ালী থানা পুলিশ। গ্রেপ্তারের দুইদিন পরে অজ্ঞাতনামা হত্যা মামলায় শোন এ্যারেস্ট দেখিয়ে দুই মাস ১০ দিন ধরে ফরিদপুর জেলা কারাগারে আটকে রাখা হয়েছে।
মঙ্গলবার জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের সঙ্গে মত বিনিময় কালে বিএনপির নেত্রী চৌধুরী নায়াবা ইউসুফ এই চার নেতার মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের মুক্তির দাবি জানান। অন্যথায় ফরিদপুরে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে কঠোর আন্দোলন করার হুমকি দেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com