সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা

জাতীয়করণ দাবিতে অবস্থান কর্মসূচি চলছেই শিক্ষকদের

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯ বার পড়া হয়েছে

শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের নেতৃত্বে শিক্ষা জাতীয়করণের এক দফা দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি চলছে। আন্দোলনের তৃতীয় দিনে ৭ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তারা বর্তমানে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি চলমান রয়েছে।

জোটের আহ্বায়ক অধ্যক্ষ মাইন উদ্দীন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের স্থাবর-অস্থাবর সম্পদ ও সম্পত্তি এবং আয় সরকারি কোষাগারে জমা নিলেই এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণ সম্ভব।

সদস্য সচিব জসিম উদ্দিন আহমদ বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যাবতীয় আয় সরকারি কোষাগারে জমাকরণ পূর্বক নীতিমালার পরিবর্তন করলে এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণ করা যাবে।  

মহাজোটের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ দেলাওয়ার হোসেন আজিজী বক্তব্যে বলেন, সরকার জাতীয়করণের দাবি মানতে দেরি করলে মহাজোটের পক্ষ থেকে আমরণ অনশনের ঘোষণা করা হবে। 

মহাজোটের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আন্দোলনের তৃতীয় দিনে ৭ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তারা বর্তমানে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com