শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জাতিসংঘের পরবর্তী মহাসচিব মনোনিত হওয়ায় গুতেরেসকে ব্রাজিল ও আর্জেন্টিনার অভিনন্দন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: পুর্তগালের সাবেক প্রধানমন্ত্রী ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার সাবেক প্রধান আন্তোনিও গুতেরেস জাতিসংঘের পরবর্তী মহাসচিব মনোনিত হওয়ায় আর্জেন্টিনা ও ব্রাজিল তাকে অভিনন্দন জানিয়েছে।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সুসানা মালকোরা এবং ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী জোসে সেরা এ অভিনন্দন জানান ।

গতকাল বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এক রুদ্ধদ্বার বৈঠকে ১৫ সদস্যের মধ্যে ১৩ সদস্য রাষ্ট্র গুতেরেসকে মনোনীত করে।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী মালকোরা এক টুইটার বার্তায় জাতিসংঘের পরবর্তী মহাসচিব হতে যাওয়া গুতেরেসকে অভিনন্দন জানান এবং তার মঙ্গল কামনা করেন। মালকোরাও ওই পদের অন্যতম প্রার্থী ছিলেন।

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী জোসে সেরা জাতিসংঘের মহাসচিব হিসেবে নিয়োগ পেতে যাওয়ায় গুতেরেসকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন এবং সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, গুতেরেস ১৯৯৫ থেকে ২০০২ সাল পর্যন্ত পর্তুগালের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৫ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি ১০ বছর জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ছিলেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com