বুধবার, ০৮ মে ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

জাতিসংঘের তদন্ত কমিটি গঠনের প্রস্তাবের বিরোধিতা করল ইসরাইল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৯ মে, ২০১৮
  • ৮০ বার পড়া হয়েছে
কয়েক জন ফিলিস্তিনির মৃতদেহ

বাংলা৭১নিউজ ডেস্ক: গাজা হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত কমিটি গঠনের প্রস্তাবের কঠোর বিরোধিতা করেছে ইহুদিবাদী ইসরাইল। ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ (শনিবার) এক বিবৃতিতে বলেছে, তারা ওই প্রস্তাব সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছে। জাতিসংঘ মানবাধিকার কমিশন এর মাধ্যমে নিজেদের ইসরাইলবিরোধী অবস্থান প্রমাণ করেছে বলে বিবৃতিতে দাবি করা হয়।

দখলদার ইসরা‌ইলের পররাষ্ট্র মন্ত্রণালয় আরও দাবি করেছে, মানবাধিকার কাউন্সিলের ওই প্রস্তাব কোনও সত্য তদন্তের জন্য করা হয়নি বরং ইসরাইলের আত্মরক্ষার অধিকার খর্ব করার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গতকাল (শুক্রবার) জাতিসংঘের মানবাধিকার কমিশন গাজায় ইসরাইলি গণহত্যা তদন্তে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। কমিশনে অনুষ্ঠিত ভোটাভুটিতে গাজায় তদন্ত দল পাঠানোর প্রস্তাব গৃহীত হয়। ভোটে প্রস্তাবটির বিরোধিতা করে আমেরিকা ও অস্ট্রেলিয়া।

গতকাল জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান জেইদ রা’দ আল-হুসেইন কমিশনের বৈঠকে বলেছেন, গত ৩০ মার্চের পর থেকে ইসরাইলি বাহিনী ১৫ শিশুসহ ১০৬ ফিলিস্তিনিকে হত্যা করেছে। এই সময়ে ১২ হাজারের বেশি মানুষ আহত হয়েছে আন্তর্জাতিক আইন অনুযায়ী গাজা-দখলদার হিসেবে ইসরাইলের দায়িত্ব হচ্ছে সেখানকার জনগণকে সুরক্ষা দেওয়া ও তাদের কল্যাণ নিশ্চিত করা।

এদিকে, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি জাতিসংঘ মানবাধিকার কমিশনের প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, মানবাধিকার কমিশনের একটি আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠন করা ফিলিস্তিনি জনগণের জন্য ন্যায়বিচারের একটি পদক্ষেপ। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com