রবিবার, ২৬ মে ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস ও ভূমিধসের আশঙ্কা চ্যাম্পিয়ন হয়েই পিএসজি অধ্যায় শেষ এমবাপের গুজরাটে ‌‘গেমিং জোনে’ ভয়াবহ আগুন, শিশুসহ নিহত ২৭ ঘূর্ণিঝড় ‘রেমাল’: ১০ নম্বর মহাবিপদ সংকেত ৩১ বছর পর জার্মান কাপ জিতলো লেভারকুসেন ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা, ঘূর্ণিঝড় আইলার মতোই ভয়ঙ্কর রেমাল হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই

জাতিকে অশুভ শক্তি মুক্ত রাখতে সকলের প্রতি রাষ্ট্রপতির আহবান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ অক্টোবর, ২০১৬
  • ১৩২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ অশুভ শক্তির কবল থেকে জাতিকে মুক্ত রাখতে এক সঙ্গে কাজ করার জন্য সকল ধর্মের লোকদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ এবং অসহিঞ্চুতা পরিহার করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রতিটি ধর্মীয় উৎসব এখানে উদযাপিত হয় উৎসব মুখর পরিবেশে। বিভিন্ন ধর্মের লোক এখানে শান্তিপূর্ণ পরিবেশে এবং সম্প্রদায়িক ও আন্তরিকতার ঐতিহ্য বজায় রেখে এক সঙ্গে বসবাস করে একটি ঐতিহ্য সৃষ্টি করেছে। রাষ্ট্রপতি আজ রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে আয়োজিত বিজয়া সম্মিলনীতে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সকল ধর্ম মানবতার বিজয়কে সকল অশুভ শক্তির ওপরে ঘোষণা দিয়েছে। বিভিন্ন ধর্ম পালনের ক্ষেত্রে ভিন্নতা থাকতে পারে, কিন্তু সকল ধর্মের মূল মন্ত্র এক ও অভিন্ন।

ফলে ধর্মের মধ্যে কোন বিরোধ বা বৈষম্য নেই। যারা ধর্মের এই নির্জলা সত্য বুঝতে পারেন না, তারাই সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ জন্য তাদেরকে আবার মূল্যও দিতে হয়।

তিনি বলেন, বর্তমান সরকার দেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে সকল প্রকার পদক্ষেপ নিয়েছে এবং সরকার এ ক্ষেত্রে সফলও হয়েছে।

রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সুশাসন প্রতিষ্ঠা এবং আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশকে এগিয়ে নিয়ে যেতে সরকার একটি সুনিদিষ্ট পরিকল্পনা ও কর্মসূচী নিয়ে এগিয়ে যাচ্ছে এবং দেশের জনগণ এর সুফল পাচ্ছে। বাংলাদেশ ইতোমধ্যেই নিম্ন মধ্যম আয়ের দেশ হয়েছে এবং ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হবে।

রাষ্ট্রপতি হামিদ বলেন, কৃষি, স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণ এবং নারীর ক্ষমতায়নে বাংলাদেশের সাম্প্রতিক সাফল্য বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রুপান্তর করতে যে কোন মূল্যে অগ্রগতির এই ধারা ধরে রাখতে হবে। এ জন্য এখন আমাদের প্রয়োজন দেশপ্রেম, জাতীয় ঐক্য এবং ঐক্যবদ্ধ প্রচেষ্টা। তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা এবং সক্রিয় সহযোগিতা থাকলে আমরা কাঙ্খিত অবস্থানে পৌঁছতে সক্ষম হব।

ডিএন চ্যাটার্জির সভাপতিত্বে এই সম্মিলনীতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ইসলামিক ফাইন্ডেশনের মহাপরিচালক শামিম মোহাম্মদ আফজাল, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ ধরুবেশানন্দ মহারাজ, নটর ডেম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফাদার বেনজামিন কোস্টা, কমলাপুর ধর্মরাজিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমত বুদ্ধ প্রিয় মহাথেরো এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার পাল অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com