সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

জাকার্তা থেকে রাবাত পর্যন্ত বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতি দেওয়ার প্রতিবাদে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে মরক্কোর রাবাত পর্যন্ত মুসলিম দেশগুলো প্রতিবাদ-বিক্ষোভ চলছে। রোববার কয়েক লাখ মানুষ এই বিক্ষোভে অংশ নিয়েছে।

আল-জাজিরা জানিয়েছে, রোববার এশিয়া, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার প্রধান প্রধান আন্তর্জাতিক শহরগুলোর গুরত্বপূর্ণ স্থানে জমায়েত হয়েছিল লাখ লাখ বিক্ষোভকারী। তাদের সবার হাতে ছিল ফিলিস্তিনের পতাকা। স্লোগানে স্লোগানে তারা ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করছিল।

লেবাননের রাজধানী বৈরুতে মার্কিন দূতাবাসের সামনে বিক্ষোভ করার সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।এসময় বিক্ষোভকারীরা রাস্তায় যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের পতাকায় অগ্নিসংযোগ করে ও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে। জবাবে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোঁড়ে ও জলকামান ব্যবহার করে।

রোববার ইন্দোনেশিয়ার রাজধানী জাকর্তায় দ্বিতীয় দিনের মতো মার্কিন দূতাবাসের সামনে বিক্ষোভ হয়েছে। এতে প্রায় পাঁচ হাজার বিক্ষোভকারী অংশ নেয়।

তুরস্কেও দ্বিতীয় দিনের মতো বিক্ষোভে কয়েক হাজার লোক অংশ নেয়। ইস্তাম্বুলের ইয়েনিকাপি স্কয়ার এদিনে তুর্কি ও ফিলিস্তিনি পতাকায় ছেয়ে গিয়েছিল।

মরক্কোর রাজধানী রাবাতে সরকারি কর্মকর্তা, বিরোধী দলের সদস্য, রক্ষণশীল,সেক্যুলার সবাই অংশ নিয়েছে বিক্ষোভে। এসময় অনেক বিক্ষোভকারী ট্রাম্পের বিরুদ্ধে কটূক্তিও করে। দেশটির অর্থমন্ত্রী মোহাম্মদ বুসাইদ বলেছেন,‘ আমাদের ক্ষোভ, অসন্তুষ্টি প্রকাশের মাধ্যম ছিল বিক্ষোভ এবং এটি দেখিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছে আমরা তা সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com