বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

জর্জিয়ায় ন্যাটো মহড়ার কঠোর সমালোচনা করল রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ মে, ২০১৬
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সাবেক সোভিয়েত প্রজাতন্ত্র জর্জিয়ায় মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের আসন্ন মহড়ার কঠোর সমালোচনা করেছে রাশিয়া। একে উস্কানিমূলক পদক্ষেপ হিসেবে উল্লেখ করে রাশিয়া বলেছে, এ জাতীয় মহড়ার মাধ্যমে উদ্দেশ্যে প্রণোদিতভাবে ককেশীয় অঞ্চলে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করা হবে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে এ সব কথা বলা হয়েছে। এতে আরো অভিযোগ করা হয়, ওয়াশিংটন ও তার মিত্ররা প্রকাশ্যেই তিবলিসের প্রতিশোধপরায়ণ অভিলাষের প্রতি সমর্থন দিচ্ছে। ফলে অস্থিতিশীলতা আরো বাড়ছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী নোবেল পার্টনার ২০১৬ নামের ন্যাটোর সামরিক মহড়া চলতি মাসের ১১ তারিখে শুরু হয়ে দু’সপ্তাহ চলবে। ন্যাটো রেসপন্স ফোর্স বা এনআরএফ নামে পরিচিত সামরিক জোটটির দ্রুত সাড়া প্রদানকারী বাহিনীতে যোগ দেয়ার জন্য জর্জিয়ার বাহিনীকে প্রস্তুত করে তোলাই এ মহড়ার অন্যতম উদ্দেশ্য।

মহড়ায় যোগ দেয়ার জন্য এরই মধ্যে মার্কিন আটটি আব্রাহাম ট্যাংক এবং সাতটি ব্রাডলি সাঁজোয়া গাড়িসহ সামরিক সরঞ্জাম জর্জিয়ায় মোতায়েন করা হয়েছে। এ গুলো এখন তিবলিসের উপকণ্ঠে একটি সেনা ঘাটিতে অবস্থান করছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com