শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

‘জম্মু-কাশ্মির ভারতের অখণ্ড অংশ’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ মার্চ, ২০১৯
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: জম্মু ও কাশ্মিরকে ভারতের অখণ্ড অংশ বলে দাবি করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এ সংক্রান্ত বিষয়কে ভারতের আভ্যন্তরীণ বিষয় বলেও অভিহিত করেছে তারা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেছেন, জম্মুও কাশ্মির ইস্যুতে উত্থাপিত প্রস্তাবের প্রেক্ষিতে আমাদের অবস্থান স্থির এবং সবাই জানেন। আমরা আবারও বলছি, জম্মু ও কাশ্মির হলো ভারতের অখন্ড অংশ। আবুধাবিতে ইসলামিক দেশগুলোর সংগঠন ওআইসিতে কাশ্মির ইস্যুতে উত্থাপিত প্রস্তাবের বিষয়ে তিনি এ মন্তব্য করেন। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। 

এর আগে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দাবি করা হয়, ওআইসিতে একটি প্রস্তাব গৃহীত হয়েছে। তাতে কাশ্মির ইস্যুতে পাকিস্তানকে সমর্থন করা হয়েছে এবং কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘনের জন্য গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

শুক্রবার অনার অব গেস্ট হিসেবে ওআইসির দু’দিনের বৈঠকে উদ্বোধনী বক্তব্য রাখেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি এ সময় সন্ত্রাসের উত্থান ইস্যুতে জোরালো বক্তব্য রাখেন। তিনি বলেন, সন্ত্রাস ও উগ্রপন্থা আলাদা দুটি নাম এবং তাদের মাত্রা আলাদা। বহুবিধ কারণ ব্যবহার করা হয় এর জন্য। কিন্তু প্রতিটি ক্ষেত্রেই ধর্মকে ব্যবহার করা হয়। ধর্মীয় বিশ্বাসকে বিপথে নেয়া হয় সফলতা অর্জনের জন্য। উল্লেখ্য, ওআইসিতে প্রথম কোনো ভারতীয় মন্ত্রী হিসেবে সুষমা স্বরাজই বক্তব্য রাখলেন এবং এতে তিনি গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন।

সম্মেলনে তার উপস্থিতি নিয়ে পাকিস্তানের ঘোর আপত্তি ছিল। তারা সাফ জানিয়ে দেয়, সুষমা স্বরাজকে আমন্ত্রণ জানানোর কারণে ওই সম্মেলন বর্জন করবে তারা। করেছেও তাই।

ওআইসি হলো ৫৭টি দেশের একটি সংগঠন। এর বেশির ভাগই মুসলিম প্রধান দেশ। স্বাভাবিকভাবেই তারা পাকিস্তানকে সমর্থন করে এবং মাঝে মাঝেই কাশ্মির ইস্যুতে ইসলামাবাদের পক্ষ নেয়।

বাংলা৭১নিউজ/একে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com