মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

জম্মু-কাশ্মির বিধানসভা উত্তাল, মুখ্যমন্ত্রীর বিবৃতির দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮
  • ১২০ বার পড়া হয়েছে
ভারতের জন্মু কাশ্মির বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ

বাংলা৭১নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মির বিধানসভা থেকে বিরোধী বিধায়করা ওয়াকআউট করেছেন। আজ (বুধবার) বিধানসভার কাজ শুরু হতেই বিরোধী সদস্যরা দক্ষিণ কাশ্মিরে বেসামরিক নাগরিকদের নিহত হওয়ার প্রসঙ্গ উত্থাপন করে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতির বিবৃতি দাবি করেন। গতকালও সেখানে এক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। পরে বিরোধীসদস্যরা ওই ইস্যুতে প্রতিবাদ জানাতে বিধানসভা থেকে ওয়াকআউট করেন।
বিরোধী সদস্যরা আজ বিধানসভার ওয়েলে নেমে ‘নিরীহদের হত্যা বন্ধ হোক’, কাতিল সরকার, হায়! হায়! আরএসএস সরকার হায়! হায়!, ‘কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধ হোক’ ইত্যাদি স্লোগান দিয়ে বিক্ষোভে ফেটে পড়েন।
এ সময় ন্যাশনাল কনফারেন্স বিধায়ক আব্দুল মজিদ লারমি ‘নিরীহদের হত্যা বন্ধ হোক’ ব্যানার তুলে ধরে প্রতিবাদ জানান। অন্যদিকে, ‘কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধ হোক’ কালো ব্যানার তুলে ধরেন বিধায়ক ইশফাক জাবার।

বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ

বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ


ন্যাশনাল কনফারেন্স বিধায়ক আলী মুহাম্মদ সাগর বলেন, “সরকার কাশ্মির পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে দাবি করছে, কিন্তু আগের চেয়ে বরং পরিস্থিতি আরো খারাপ হয়েছে।”
বিধানসভার স্পিকার কবীন্দ্র গুপ্তা বিরোধীদের দাবির মুখে প্রশ্নোত্তরপর্ব শেষে সরকার পক্ষ এ নিয়ে জবাব দেবে বলে আশ্বাস দিলেও বিরোধীরা তাতে সন্তুষ্ট না হয়ে বিধানসভা থেকে বেরিয়ে যান।
ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বিধানসভায় বক্তব্য রাখছেন।

ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বিধানসভায় বক্তব্য রাখছেন।


ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, “সরকার যদি মনে করে বেসামরিক ব্যক্তিদের হত্যা কোনো বিষয় নয়, তাহলে এই সরকারের শাসন করার কোনো নৈতিক অধিকার নেই।”
বিধানসভায় বিরোধীদের একাংশ

বিধানসভায় বিরোধীদের একাংশ


গতকাল মঙ্গলবারও তিনি রাজ্য সরকারের তীব্র সমালোচনা করে বলেন, “সরকার গণতন্ত্র বিরোধী শক্তির সামনে আত্মসমর্পণ করেছে। তারা অনন্তনাগ লোকসভা কেন্দ্রের উপনির্বাচন করতে ব্যর্থ হয়েছে। এই প্রথম কোনো সরকার বিচ্ছিন্নতাবাদী শক্তির সামনে নত হয়েছে এবং তারা অনন্তনাগ আসনের উপনির্বাচন করতে পারছে না। আপনারা কীভাবে দাবি করতে পারেন যে পরিস্থিতির উন্নতি হয়েছে, যেখানে আপনারা নির্বাচন করতে পারছেন না। এ থেকে প্রকারন্তরে আপনারা স্বীকার করছেন যে পরিস্থিতি এটতাই খারাপ যে আপনারা নিজেদের সাংবিধানিক দায়িত্ব পালন করতে পারছেন না।” সূত্র : পার্সটুডে।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com