মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত শুরু হলো ডিএমপির ‘রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪’ ইরানি প্রেসিডেন্টের প্রথম জানাজাতেই মানুষের ঢল ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ বিভাগেই বৃষ্টি হতে পারে বহদ্দারহাটে হচ্ছে চট্টগ্রামের প্রথম আন্ডারপাস চট্টগ্রামে স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের দুই মামলা দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সহকারী নিহত গণসংহতির বিক্ষোভ ঘিরে বাংলাদেশ ব্যাংকের সামনে নিরাপত্তা জোরদার

জম্মুতে সেনা ক্যাম্পে জঙ্গি হানা, আহত ৪, চলছে গুলির লড়াই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৮৭ বার পড়া হয়েছে
শনিবার জঙ্গি হামলার পর সাঞ্জওয়ান সেনা ক্যাম্পে তল্লাশি অভিযান জওয়ানদের। ছবি: এপি।

বাংলা৭১নিউজ, ডেস্ক: ফের সেনা ক্যাম্পে হামলা চালাল জঙ্গিরা। এ বার জম্মুর সাঞ্জওয়ানে।

শনিবার ভোর ৫টা নাগাদ কয়েক জন জইশ জঙ্গি সাঞ্জওয়ানের চেন্নির কাছে সেনা ক্যাম্পে অতর্কিতে হামলা চালায়। এই হামলায় এক জন জুনিয়র কমিশনড অফিসার ও তাঁর মেয়ে-সহ চার জন আহত হন।

সেনা সূত্রে খবর, জঙ্গিরা সেনা ক্যাম্পে ঢুকেই এলোপাথারি গুলি চালাতে থাকে। গ্রেনেডও ছোড়ে। পাল্টা জবাব দেয় জওয়ানরাও। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়।

এক সেনা আধিকারিক জানান, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে জঙ্গিরা সংখ্যায় ৩-৪ জন। পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালাচ্ছে সেনা-পুলিশের যৌথ বাহিনী। এই সেনা ক্যাম্পের ৫০০ মিটারের মধ্যেই রয়েছে কয়েকটি স্কুল। জেলা প্রশাসন সেগুলোকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

জম্মু পুলিশের ডিজি এস ডি সিংহ জামওয়াল জানান, এ দিন ভোরে সেনাদের একটি বাঙ্কারের কাছে সন্দেহজনক কিছু নজরে আসায় তল্লাশি শুরু করে সেনা। তল্লাশি চালাতে গেলে জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় জওয়ানরাও।

কয়েক একর জুড়ে এই সেনা ক্যাম্পটি রয়েছে জম্মুর প্রাণকেন্দ্রে। পাশ দিয়ে চলে গিয়েছে জম্মু-পঠানকোট হাইওয়ে। ক্যাম্পের খুব কাছেই রয়েছে জনবসতি। রয়েছে কয়েকটা স্কুলও। যাতে বড় কোনও রকম অঘটন না ঘটে সে জন্য খুব সতর্কতার সঙ্গে অভিযান চালাচ্ছে সেনা। নজরে রাখা হয়েছে ক্যাম্পের আশপাশের সমস্ত গুরুত্বপূর্ণ চেকপোস্টগুলি।

কড়া নিরাপত্তা থাকা সত্ত্বেও কী ভাবে জঙ্গিরা সেনা ক্যাম্পে ঢুকে পড়ল তা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। এক পুলিশ আধিকারিক জানান, জঙ্গিদের যত দ্রুত সম্ভব খতম করাই এখন প্রধান কাজ।

রাজ্যে হামলা হতে পারে, এমন সতর্কবার্তা অবশ্য আগেই দিয়ে রেখেছিল গোয়েন্দারা। সতর্ক থাকতে বলা হয়েছিল পুলিশ ও সেনাকে। কিন্তু তার পরেও কী ভাবে জঙ্গিরা হামলা চালাতে সক্ষম হল তা নিয়ে উঠছে প্রশ্ন।

বাংলা৭১নিউজ/সূত্র:আনন্দবাজার পত্রিকা/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com