রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

জনগণের মাঝ থেকে পুলিশ ভীতি দূর করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: পুলিশকে জনগণের আস্থা অর্জনে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস-এ ৫ দিনব্যাপী পুলিশ সপ্তাহর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, জনগণের মাঝ থেকে পুলিশভীতি দূর করতে হবে।

মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগে স্মরণীয় এক নাম পুলিশ। দেশের শান্তি ও শৃঙ্খলা রক্ষায় নিবেদিত প্রাণ হয়ে কাজ করছে দুই লাখ সদস্যের বাহিনীটি। ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এমন প্রতিপাদ্য নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি-বিজড়িত রাজারবাগ পুলিশ লাইন্সে প্রতিবছরের মতো পুলিশ সপ্তাহের এ আয়োজন।

আনুষ্ঠানিকতার শুরুতেই খোলা জিপে চড়ে সারা দেশের পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত ১০টি কন্টিনজেন্ট ও পতাকাবাহী দল পরিদর্শন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুলিশ সুপার মোহাম্মদ সালেহ আহমেদের নেতৃত্বে প্যারেডে অংশ নেন বিভিন্ন শাখার সদস্যরা।

বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য এ বছর ১১৮ জনকে দেয়া হয় বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)। সাহসিকতার স্বীকৃতি হিসেবে ১৪জন বিপিএম এবং ২০ জন পিপিএম পদক পান। এছাড়া, সেবার জন্য বিপিএম পদক পান ২৮ জন ও পিপিএমে ভুষিত হন ৫৬জন। সবাইকে পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী।

প্রধান অতিথির ব্ক্তব্যে শেখ হাসিনা, দেশি-বিদেশি বিনিয়োগ যাতে কোনোভাবে ব্যাহত না হয়, অর্থনীতির চাকা যেন থমকে না দাঁড়ায়; সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেন।

পুলিশ পরিচালিত জনপ্রিয় সেবা ট্রিপল নাইনে জনগণের আস্থা রয়েছে উল্লেখ করে বাহিনীর জন্য সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন, বঙ্গবন্ধু কন্যা।

জনমনে অমূলক ভীতি তৈরি না করে পুলিশকে জনগণের আস্থা অর্জনে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন সরকার প্রধান।

আগামী ১০ জানুয়ারি, আইন শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত মতবিনিময় সভার মধ্য দিয়ে শেষ হবে পুলিশ সপ্তাহ।

বাংলা৭১নিউজ/জেএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com