শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জঙ্গি সমর্থনে লাইক-শেয়ার দিলে আইসিটি আইনে মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৬ জুলাই, ২০১৬
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশে আরো জঙ্গি হামলার হুমকি দিয়ে আইএসএর নামে নতুন যে ভিডিও ইন্টারনেটে এসেছে, তাতে লাইক বা শেয়ার না দিতে সতর্ক করেছে পুলিশ। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গি তৎপরতার সমর্থনে ওই ভিডিওসহ কোনো ছবি বা ভিডিও আপলোড, শেয়ার বা লাইক দিলে তথ্য প্রযুক্তি আইনে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

বুধবার পুলিশ সদর দপ্তর থেকে এক ঘোষণায় এ তথ্য জানানো হয়।

পুলিশ সদর দপ্তরের উপমহাপরিদর্শক (গণমাধ্যম) এ কে এম শহিদুর রহমান বলেন, যেকোনো জঙ্গি তৎপরতার সমর্থনে যেকোনো ধরনের কনটেন্ট আপলোড, শেয়ার করা এমনকি তাতে লাইক দেওয়া এবং তার সমর্থনে কমেন্ট করাও আইসিটি অ্যাক্ট অনুযায়ী অপরাধ। যারা এগুলো করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশে আরও সন্ত্রাসী হামলা চালানোর হুমকি দিয়ে তিনজন বাংলাদেশি একটি ভিডিও বার্তা ছেড়েছেন বলে দাবি করেছে জঙ্গিগোষ্ঠীর ইন্টারনেটভিত্তিক তৎপরতা নজরদারি করা যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। বাংলাদেশ পুলিশ এটি ‘শেয়ার’ না করতে বলেছে।

পুলিশ বলেছে, এটি যে বা যারা ছড়াবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের উচ্চপর্যায়ের একটি সূত্র জানায়, ভিডিওটি তাদের নজরে এসেছে। তবে ওই তিন যুবকের পরিচয় সম্পর্কে এখনো তারা নিশ্চিত হতে পারেনি।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে সাইট একটি টুইটে কথিত বাংলাদেশি আইএস যোদ্ধার ভিডিও বার্তার কথা জানায়। সাইটের দাবি অনুযায়ী, ওই তিন বাংলাদেশি সিরিয়ার রাকায় জঙ্গি সংগঠন আইএসের যোদ্ধা। টুইটে তাদের তিনজনের ছবি দেওয়া হয়েছে। তিনজনের মধ্যে একজনের মুখ কাপড়ে ঢাকা। অন্য দুজনের চেহারা স্পষ্ট দেখা যায়।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তাটি ছড়িয়ে পড়েছে। ওই ভিডিও বার্তায় দেখা যায়, তিন যুবকই বাংলায় কথা বলছেন। তাদের প্রথম জন বাংলা ও ইংরেজি ভাষায় গুলশানে হামলাকারীদের পক্ষ নিয়ে আরও হামলা চালানোর হুমকি দিচ্ছেন। তারা বাংলাদেশ সরকার ও তাদের ভাষায় ‘ক্রুসেডারদের’ সতর্ক করে দিয়েছেন। তাদের দাবি, গণতন্ত্র একটি ভ্রান্ত মতবাদ।

ভিডিওতে দেখা যায়, রাতে একটি ব্যস্ত রাস্তার পাশে দাঁড়িয়ে ভিডিওটি ধারণ করা হয়েছে। তবে ভিডিও দেখে জায়গাটি কোথায় সে সম্পর্কে ধারণা পাওয়া যায় না।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com