শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জঙ্গি অর্থায়নে ব্যাংকগুলোকে সতর্ক করলো কেন্দ্রীয় ব্যাংক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২০ জুলাই, ২০১৬
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: জঙ্গি অর্থায়নে নজরদারি আরও বাড়াতে ব্যাংকগুলোকে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক। জঙ্গি অর্থায়ন ও মানি লন্ডারিং কার্যক্রম প্রতিরোধে বুধবার (২০ জুলাই) ৫৬টি তফসিলি ব্যাংকের সঙ্গে জরুরি বৈঠক থেকে এ সতর্ক করা হয়।
জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নওশাদ আলী চৌধুরী বলেন, আমরা ৫৬টি ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে সাম্প্রতিক সময়ে সংঘঠিত সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে আলোচনা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে সবাইকে সতর্ক হতে বলা হয়েছে। জঙ্গি ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কোনো ব্যাংক ব্যর্থ হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন ডেপুটি গভর্নর ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান। বৈঠকে বিএফআইইউর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকের বিষয়ে মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন জানান, কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে জঙ্গি অর্থায়ন কিংবা মানি লন্ডারিং বিষয়ে আরও সতর্ক হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কোনো লেনদেন নিয়ে সন্দেহ হলে বিদ্যমান আইনে তাৎক্ষণিকভাবে বিএফআইইউকে তথ্য দিতে বলা হয়েছে। এ ছাড়া যেকোনো ধরনের নিরাপত্তা হুমকি মোকাবিলায় স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com