মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ ন্যায্যমূল্যে পণ্য মানুষের কাছে পৌঁছাতে কাজ করছে টিসিবি ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ

জঙ্গিরা দেশ ও মুসলমানদের বিপদে ফেলছে: তথ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, খুলনা: জঙ্গিরা দেশ ও মুসলমানদের বিপদে ফেলছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, জঙ্গি বিরোধী যুদ্ধের পক্ষ নিতে হবে, মাঝামাঝি থাকার কোনো সুযোগ নেই।

শুক্রবার দুপুরে খুলনার একটি হোটেলে জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ বেতার আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাসানুল ইনু বলেন, মুসলমানদের বিপদে ফেলছে এই সন্ত্রাসীরা, বিপদে ফেলছে দেশকে। জঙ্গিরা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের মতো স্বঘোষিত খুনি। দেশের বিরুদ্ধে একটি অন্যায় কর্মকাণ্ড শুরু করেছে এই সন্ত্রাসীরা।

তিনি বলেছেন, আগুন যুদ্ধে পরাজিতরাই সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। ১৯৭১ সালে যেমন পাকিস্তানিদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ হয়েছিলাম, এখনও ঐক্যভাবে সন্ত্রাসীদের মোকাবেলা করতে হবে। সন্ত্রাস বিরোধী যুদ্ধের পক্ষ নিতে হবে, মাঝামাঝি থাকার কোনো সুযোগ নেই।

তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিদের আক্রমণ কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা পরিকল্পিত। সন্ত্রাসীরা কোনো ধর্ম, সংবিধান, দেশ, সংস্কৃতি এবং আইন-কানুন মানে না। তারা বাংলার কৃষ্টি-কালচার, সংস্কৃতি, মানবতাবোধ, সম্প্রীতি ও বন্ধন ধবংস করতে চায়।

ইনু বলেন, জঙ্গিদের সঙ্গে একাত্তর ও পঁচাত্তরের হত্যাকাণ্ড, ২১ আগস্ট, আগুন সন্ত্রাসীদের মিল রয়েছে। ৭৫-এর খুনিরা বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চেয়েছিল, জঙ্গিরাও এদেশের স্বাধীনতা ও সংবিধান মানে না।

সরকার কোনো রাজনৈতিক দলকে দমন করছে না উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসী ঘটনায় যারা নিহত হয়েছে তারা বিএনপি বা এর অঙ্গসংগঠনের কোনো লোক নয়। জঙ্গি ছাড়া কোনো নিরাপরাধ মানুষকে হয়রানি করা হচ্ছে না।

খালেদা জিয়ার জাতীয় ঐক্য প্রসঙ্গে তিনি বলেন, জঙ্গি ও তাদের দোসরদের বাদ দিয়ে ইতোমধ্যে সরকার, আইন-শৃঙ্খলা বাহিনী, ছাত্র-শিক্ষক, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আজ ঐক্যবদ্ধ। দেশে যে আইন আছে তাই যথেষ্ট। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী চমৎকার কাজ করছেন। জঙ্গিদের রুখতে জনগণকে চোখ-কান খোলা রাখতে হবে।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেছার উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা জঙ্গি-সন্ত্রাসবাদ প্রতিরোধ কমিটির সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, মহানগর পুলিশের কমিশনার নিবাস চন্দ্র মাঝি,

খুলনা রেঞ্জ ডিআইজি এস এম মনির-উজ-জামান, জেলা প্রশাসক নাজমুল আহসান, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন এবং টাউন জামে মসজিদের খতিব ও জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মোহাম্মদ সালেহ প্রমুখ।

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com