শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

ছোরা হাতে এএসআই, পরিস্থিতি নিয়ন্ত্রণ ‘কৌশল’!

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে

রাতের একটি ভিডিও। একজনকে জাপটে ধরে রেখেছেন এক পুলিশ সদস্য। আরেক সদস্য বড় ছোরা হাতে নিয়ে ধাওয়া করছেন সংঘর্ষে লিপ্তদের। সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৬ সেকেন্ডের এই ভিডিওটি এখন ভাইরাল।

ঘটনাটি কুমিল্লার দ্বেবীদ্বারে এক ইউপিতে নির্বাচনী সহিংসতার।

জানা যায়, উপজেলার ১৩ নম্বর ধামতী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে শনিবার রাত ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জনকে কুমিল্লা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

নির্বাচনী অফিসে ঢুকে নৌকা প্রতীকের প্রার্থী মো. জসীম উদ্দিনের ওপর স্বতন্ত্র প্রার্থী মো. মহিউদ্দিন মিঠুর (আনারস) নেতৃত্বে এ হমলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নৌকার নির্বাচন সমন্বয়ক ওমর ফারুক বাদী হয়ে থানায় অভিযোগ পত্র দাখিল করেছেন। এতে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো সাদেকুর রহমান সরকারসহ ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে ৩০/৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এদিকে ঘটনার সময়ের ১৬ সেকেন্ডের একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ফুটেজে থানার এএসআই মো. আনোয়ার হোসেনকে একটি ছোরা হাতে দেখা গেছে। ওই ছোরার উল্টো পিঠ দিয়ে এক ব্যক্তিকে আঘাত করতেও দেখা যায়।

kalerkantho

তবে পুলিশের দাবি, এএসআই আনোয়ার হাতের ছোরাটি সংঘর্ষের সময় এক ব্যক্তির কাছ থেকে উদ্ধারকৃত। এএসআই পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন।

পুলিশ ঘটনাস্থল থেকে রাতেই নৌকা প্রতীকের সমর্থক দুলাল ও আনারস প্রতীকের সমর্থক রুবেল আহমেদকে আটক করে থানায় নিয়ে আসে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নৌকা প্রার্থী জসিম উদ্দিনকে ৫০ হাজার ও স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মিঠুর থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে আটককৃতদের ছেড়ে দেন।

নৌকা প্রতীকের প্রার্থী মো. জসীম উদ্দিন বলেন, ‘রাত ১১টায় চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন মিঠু এবং সাবেক ইউপি চেয়ারম্যান সাদেকুর রহমান সরকারের নেতৃত্বে সন্ত্রাসীরা নৌকার নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় আমার ১৫/১৬ জন কর্মী আহত হয়েছেন। পরে রাত সাড়ে ১১টার দিকে এএসআই মো. আনোয়ারের নেতৃত্বে পুনরায় হামলা চালানো হয়। এ সময় তার হাতে বড় ছোরা ছিল। ‘

দেবীদ্বার সার্কেল এএসপি আমিররুল্লাহ একজন বিশেষ প্রার্থীর সমর্থনে কাজ করে যাচ্ছেন বলেও অভিযোগ করেন জসীম উদ্দিন।

kalerkantho

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মহিউদ্দিন মিঠু বলেন, ‘আমি ও সাবেক চেয়ারম্যান সদেকুর রহমান সরকার রাত ৯টায় নৌকার প্রার্থীর বাড়ি সামনে আমাদের নির্বাচনী (আনারাস) কার্যালয়ে যাই। এ সময় নৌকার সমর্থকরা আমার ওপর হামলা করতে চড়াও হয়। নিরাপত্তার স্বার্থে এই ইউনিয়নের বিট পুলিশ কর্মকর্তা এএসআই আনোয়ার হোসেনকে ফোন করে আমাকে উদ্ধারে আহ্বান জানাই। তিনি পুলিশ নিয়ে আমাদের উদ্ধার করেন। ‘

তবে এ ব্যাপারে দেবীদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেল এএসপি মো. আমিরুল্লা, দেবীদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান এবং এএসআই মো. আনোয়ার হোসেনের মোবাইলে শনিবার রাত থেকে রবিবার বিকেল পর্যন্ত একাধিকবার ফোন দিলেও তাঁরা রিসিভ করেননি।

দেবীদ্বার থানার ওসি (তদন্ত) মো. মারুফুর রহমান বলেন, দুই প্রার্থীর মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ওসিসহ আমরা ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। এ সময় একজন সমর্থকের হাত থেকে একটি বড় ছোরা উদ্ধার করার সময় তিনি পালিয়ে যান। পরে ওই ছোরা হাতে এএসআই আনোয়ার পরিস্থিতি নিয়ন্ত্রণের সময় ছোরাটি ঘোরাঘুরি করার দৃশ্যটি স্থানীয় সিসি ক্যামেরায় ধরা পরে। যা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই দৃশ্যটি দেখলে মনে হয় এএসআই নিজেই ছোরা হাতে হামলা করছে। আসলে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com