শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ছিনতাইয়ের শিকার চবির ৪০ শিক্ষার্থী: আটক ২

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(চট্টগ্রাম)প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পার্শ্ববর্তী পাহাড়ে ঘুরতে গিয়ে ৪০ শিক্ষার্থীকে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাইয়ের ঘটনায় অভিযান চালিয়েছে পুলিশ। এসময় পাহাড়ের একটি ফার্ম থেকে সন্দেহভাজন দুজনকে আটক করা হয়।

শনিবার বিকাল পৌনে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ঝুপড়ির পেছন প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় তিন ঘন্টাব্যাপি অভিযান চালানো হয়।

আটককৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী রেলক্রসিং এলাকার মো. হানিফের ভাই সরোয়ার আলম ও বাঁশখালীর বাসিন্দা আবুল হোসেন। তাদের হাটহাজারী থানায় নেয়া হয়েছে।

ছিনতাইয়ের ঘটনার পর শনিবার বিকাল পৌনে ৪টার দিকে ভুক্তভোগীদের কয়েকজন, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে অভিযান শুরু করে পুলিশের একটি দল।

এসময় উপস্থিত ছিলেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী, সহকারী প্রক্টর লিটন মিত্র ও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনীর সদস্যরা। দুর্গম পাহাড়ে ও ঝিরিপথে প্রায় তিন ঘন্টা অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, ‘ঘটনা শোনার পরই ভুক্তভোগীদের কয়েকজনকে নিয়ে পুলিশ, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বাহিনী ও আমরা ঘটনাস্থলে গিয়েছি। ওই স্থানটি ক্যাম্পাসেই বাইরে ও খুব অনিরাপদ। ছিনতাইয়ের আশঙ্কার পাশাপাশি স্থানটি দুর্ঘটনা প্রবণও। আমরা নিজেরাই ঘুরে এসেছি। এত দুর্গম এলাকা এটি কেউ অসুস্থ হলেও তাকে বের করে আনা কষ্টসাধ্য। শিক্ষার্থী প্রতি অনুরোধ, এডভেঞ্চার থাকবে কিন্তু সব জায়গা এডভেঞ্চারের জন্য নয়। তারা যেন সচেতন থাকে এসব বিষয় নিয়ে। এরপরও আমরা পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলছি। শিক্ষার্থীরা আইনগত প্রক্রিয়ায় গেলে আমরা সহযোগিতা করব।’

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম বলেন, আমরা সন্দেহভাজন দুজনকে আটক করেছি গিরিপথের রাস্তার একটি খামার থেকে। তারা ঘটনার সঙ্গে সম্পৃক্ত কিনা অথবা তাদের বিরুদ্ধে কোন মামলা আছে কিনা- তা যাচাই-বাছাই করা হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নৃবিজ্ঞান বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় ৪০ জন শিক্ষার্থী পাহাড়ি ঝর্ণা দেখতে চালন্দাগিরি পথে দিকে রওনা হন। এদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থীও যোগ দেয় তাদের মধ্যে ১৫ জন ছাত্রীও ছিলেন। এসময় তাদের হাতে লাঠিসোঁটা ছিল। প্রায় দেড় ঘন্টা হেটে চালন্দাগিরি পথে ঝর্ণায় পৌঁছে শিক্ষার্থীরা। সেখান থেকে ফেরার পথে বন্দুকধারী ১৫-১৬ ছিনতাইকারী তাদের পথরোধ করে। এসময় ছিনতাইকারীরা বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছোড়ে। তাদের মুখে কাপড় বাধা ছিল। পরে এদের মধ্যে নৃবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আনোয়ার হোসেন প্রতিবাদ করতে চাইলে তাকে রামদা দিয়ে কুপিয়ে জখম করা হয়। এসময় বেশ কয়েকজনকে বন্দুকের নল, রামদা দিয়ে আঘাত করা হয়। ছিনতাইকারীরা তাদের কাছে থাকা অন্তত ২০টি মোবাইল ফোন স্বর্ণের কানের দুল, ব্যাগসহ সঙ্গে থাকা গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিনিয়ে নেয়।

বাংলা৭১নিউজ/এম.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com