রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ছাত্র-শিক্ষক বিক্ষোভে পুলিশের লাঠিপেটা, নিহত ২

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ময়মনসিংহ : জেলার ফুলবাড়িয়া ডিগ্রি কলেজে ছাত্র-শিক্ষকদের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিপেটায় শিক্ষকসহ দুইজন নিহত হয়েছেন।

আজ দুপুরের এই ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীসহ আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে এই বিক্ষোভ মিছিল করা হয়।

নিহত শিক্ষকের নাম আবুল কালাম আজাদ। নিহত অপরজন পথচারী। তার নাম সফর আলী (৭০)। আহতদের নাম জানা যায়নি।

কলেজ সূত্রে জানা যায়, পুলিশ আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে প্রথমে বাঁধা দেয়। এরপর ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক এস এম আবুল হাশেম বিকেল পর্যন্ত অবরোধের ঘোষণা দেন।

এতে অনেকেই কলেজ থেকে বেরিয়ে আসে। এ সময় পুলিশ তাদের বেধড়ক লাঠিপেটা, বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন আহত হন।

পুলিশের লাঠিপেটায় শিক্ষক আবুল কালাম আজাদ গুরুতর আহত হন। পরে তাকে কমিউনিটি কলেজ হাসাপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়।

একই সময় পুলিশের লাঠিপেটায় পথচারী সফর আলীর মৃত্যু হয় বলে কলেজ কর্তৃপক্ষ দাবি করছে।

তবে পুলিশের দাবি, এ পথচারীর মৃত্যুর সঙ্গে লাঠিপেটার কোনো সম্পৃক্ততা নেই। ওই ব্যক্তির হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে।

ফুলবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রিফাত খান রাজিব জানান, আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করছিল। তাদের ছত্রভঙ্গ করতেই লাঠিপেটা করা হয়।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে অনেক দূরে স্থানীয় উপজেলা পরিষদের সামনে সফর আলী নামে এক পথচারী অসুস্থ হয়ে পড়েছিল। পরে পুলিশই তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে এ মৃত্যুর ঘটনা নিয়ে আন্দোলনকারীরা গুজব ছড়াচ্ছে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত এক প্লাটুন র‌্যাব ও পাঁচ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ফুলবাড়িয়া কলেজে ২০/২৫ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপের কথা কথা স্বীকার করেছেন এবং বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান।

উল্লেখ্য, ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে ভাঙচুরের ঘটনায় থানায় মামলা দায়ের হয়। মামলার প্রতিবাদে আন্দোলনকারীরা আজ বিক্ষোভ মিছিল বের করে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com