মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩৪৭৩৫ চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত

ছাত্র আন্দোলনের সমর্থকদের গ্রেফতারের হিড়িক চলছে- রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ আগস্ট, ২০১৮
  • ৮২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে যারা সমর্থন দিয়েছেন, তাদেরকে গ্রেফতারের হিড়িক চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, অনলাইন অ্যাক্টিভিস্ট, ফেসবুক ব্যবহারকারী, রাজনৈতিক দলসহ যারাই কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিয়েছেন, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের হিড়িক চলছে।

তিনি বলেন, ছাত্রীদের গ্রেফতার ও রিমান্ডে নেয়া নজিরবিহীন। এতে অভিভাবক ও দেশবাসীর মনে ভয়াল আতঙ্কের সৃষ্টি করছে। গ্রেফতারকৃতদের রিমান্ডে নিয়ে শেখানো বুলি স্বীকার করতে নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী।

বিএনপির এ মুখপাত্র বলেন, ছাত্র আন্দোলনে সমর্থনকারী আলোকচিত্রী, অভিনেত্রী, শিল্পী, কলাকুশলী, লেখক, সাংবাদিক, অভিভাবক কেউ সরকারের নিপীড়ন থেকে রেহাই পাচ্ছেন না। আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেফতার ও তার ওপর অবর্ণনীয় অত্যাচার বিশ্ব বিবেককে কাঁদিয়েছে।

তিনি আরও বলেন, সবচেয়ে ভয়াবহ ঘটনা হচ্ছে ছাত্রীদের সন্ধ্যারাত ও গভীর রাতে হলের সামনে থেকে, বাসা থেকে এবং নদীর চরের প্রত্যন্ত এলাকার গ্রামের বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে।

ঢাকা বিশ্বদ্যিালয়ের ছাত্র মুশফিক মাহবুবের আত্মহত্যা প্রসঙ্গে রিজভী বলেন, সরকারি বর্বরতার দৃশ্য ও গণতন্ত্র হরণের বিভৎসতা সহ্য করতে না পেরে আত্মহত্যা করে এক ভিন্ন রকমের প্রতিবাদ করেছেন তিনি। তার কষ্টের কথা ফেসবুকে লিখেও গেছেন তিনি। সূত্র: যুগান্তর।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com