মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ

ছাত্রলীগের শোভাযাত্রার বেলুন বিস্ফোরণে দগ্ধ ১২ কর্মী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৯৭ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ শোভাযাত্রায় গ্যাসবেলুন বিস্ফোরণে সংগঠনটির ১২ কর্মী দগ্ধ হয়েছেন। শনিবার বেলা ১১টার দিকে ফার্মগেট এলাকার আল-রাজি হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।
দগ্ধরা হলেন- আকাশ, রানা, রিফাত, রায়হান, মেহেদি হাসান, রওশন, সৌরভ ও কাব্য। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি। উত্তরা পশ্চিম এলাকা থেকে রাইদা পরিবহনের একটি বাসে করে ছাত্রলীগ নেতাকর্মীরা শাহবাগ এলাকার দিকে যাচ্ছিলেন।
আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাতপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।
ঢাকা মেডিকেল কলেজহাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআইবাচ্চু মিয়া জানান, আহতরা ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
দগ্ধরা জানান, তারা ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রায় অংশ নিতে বাসভাড়া করে শাহবাগ আসছিলেন। সবার হাতেই ছিল গ্যাসের বেলুন। হঠাৎ বেলুনগুলো ফুটতে শুরু করলে বাসের ভেতর আগুন ধরে যায়।
অন্য একটি সূত্রে জানা গেছে, বাসের ভেতর কয়েকজন ধূমপান করছিলেন। মূলত সিগারেটের আগুন থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। আগুনে বাসেরতিন-চারটি সিট পুড়ে গেছে।
তেজগাঁও থানার ওসি মাজারুল ইসলাম জানান, রাইদা পরিবহনের একটি বাসে করে শাহবাগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় যাচ্ছিল সংগঠনটির নেতাকর্মীরা। বাসটি ফার্মগেট আল-রাজি হাসপাতালের সামনে এলে ভেতরে আগুন ধরে যায়।
ওসি জানান, সিগারেটের আগুন থেকে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা আতাউর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু তার আগেই আগেই আগুন নিভে যায়। আগুনে বাসের কয়েকটি সিট পুড়ে গেছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com