শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ছাত্রবিক্ষোভে অচল ঢাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ৪৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রোববার বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভে অচল হয়ে পড়েছে ঢাকা। রাজধানীর বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে বিক্ষুব্ধ ছাত্রদের আন্দোলন। যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় গণপরিবহন সংকটে পড়েছেন সাধারণ যাত্রীরা।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল ৯টায় ফার্মগেটে সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নিয়েছে। এতে ফার্মগেট থেকে শাহবাগ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ভিআইপি সড়ক অবরোধ হওয়ায় রাজধানীর বিভিন্ন সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। বিক্ষিপ্ত বিক্ষেঅভে একইভাবে অবরুদ্ধ হয়ে পড়েছে যাত্রাবাড়ী চৌরাস্তা, তাঁতীবাজার, পল্টন, উত্তরার আজমপুর থেকে জসীমউদ্দিন রোড, মীরপুর, মোহাম্মদপুরের বেশ কিছু রাস্তাও।

শিক্ষার্থীরা নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ নয় দফা দাবিতে আজ সকাল থেকেই বিক্ষোভ শুরু করেছে রাজধানীজুড়ে। মঙ্গলবারও ঢাকাজুড়ে উত্তাল ছিল শিক্ষার্থীদেও বিক্ষোভ। ঢাকার বিভিন্ন এলাকায় তারা দাবি আদায়ের জন্য সড়ক অবরোধ করে আন্দোলন করে। আজ সকাল থেকেই আবার সড়কে নামল শিক্ষার্থীরা। পুরো ঢাকাজুড়ে গতকালের মতো আজও বাসের সংখ্যা অনেক কম। সড়কে বাসের অপেক্ষায় অনেককে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সেই সঙ্গে পায়ে হেঁটে অফিস কিংবা গন্তব্যে যাচ্ছেন অফিসগামীরা।

উল্লেখ্য, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাস সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায়। এতে ঘটনাস্থলে নিহত হয় আবদুল করিম ও দিয়া খানম। এ নিয়ে নৌমন্ত্রী শাজাহানে খানের বক্তব্য পরিস্থিতি আরও উত্তপ্ত করেছে। তারই প্রেক্ষিতে রাজপথে সরব শিক্ষার্থীরা।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com