রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ছাতকে বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থবির

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ছাতক থেকে হাবিবুর রহমান নাসির: জাতীয় সংসদ নির্বাচনের পর ছাতকে বিএনপি ও সহযোগি সংগঠনের সাংগঠনিক কার্যক্রম অনেকটাই ঝিমিয়ে পড়েছে। কেন্দ্রিয় কোন কর্মসূচী না থকায় স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে বিরাজ হতাশা। জেলা ও বিভাগীয় পর্যায়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারা মুক্তির দাবীতে মিছিল, সভা-সমাবেশ করলেও এখানে উল্লেখযোগ্য কোন কর্মসূচী লক্ষ করা যায়নি। ফলে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা রাজনীতির মাঠ ছেড়ে নিজ নিজ পেশায় মনোযোগি হয়ে পড়েছেন। আবার কেউ-কেউ মামলা-হামলার ভয়ে পাড়ি জমিয়েছেন প্রবাসে।

জাতীয় নির্বাচনের কয়েকদিন আগে এখানের বেশ কিছু নেতা-কর্মীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়। এ ঘটনায় এখানের অনেক নেতা-কর্মী গ্রেফতার আতংকে গা ঢাকা দিয়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, গ্রেফতার, মামলা-হামলা ও প্রতিপক্ষের নির্যাতনের ভয়ে অনেকেই রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। জাতীয় নির্বাচনের পর এখানের বেশ কিছু বিএনপির নেতা-কর্মী ও সমর্থদের বাড়িতে হামলা হয়েছে বলে দাবী করছেন বিএনপি নেতা-কর্মীরা। জাউয়াবাজার ইউনিয়নের গনিপুর গ্রামের বিএনপি নেতা কাজী কয়ছর মিয়া ও কাজী আনছার মিয়ার বাড়িতে ২৮ ফেব্রুয়ারী মধ্য রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। আগুন দেয়ার বিষয়কে নির্বাচন পরবর্তী রাজনৈতিক সহিংসতা বলে মনে করছেন এখানের বিএনপি সমর্থকরা।

কাজী কয়ছর মিয়ার পুত্র কাজী ফয়ছল মিয়া প্রবাসে থেকেও রাজনৈতিক একাধিক মামলার আসামী হয়েছেন বলে দাবী করছেন তার পরিবার। কাজী কয়ছর মিয়া জানান, জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে বিএনপির প্রার্থকে বিজয়ী করতে প্রায় প্রতিদিনই ধানের শীষের পক্ষে সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। প্রতিপক্ষরা তখন থেকেই বিভিন্নভাবে হুমকী-ধামকি ও ভয়-ভীতি প্রদর্শন করতো। ধানের শীষের বিজয় নিশ্চিত করতে সব ভয়-ভীতিকে পেছনে ফেলে মাঠে কাজ করেছেন তারা।

ছাত্রদল নেতা কাজী ফয়ছল আহমদের পিতা কাজী কয়ছর মিয়ার অভিযোগ ধানের শীষের বিজয় ছিনিয়ে নিয়েও প্রতিপক্ষরা ক্ষান্ত হয়নি।বিভিন্নভাবে তাদের নির্যাতনসহ ভয়-ভীতি ও হুকী-ধামকি দিয়ে যাচ্ছে প্রতিপক্ষরা। বর্তমানে তারা পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগছে। ছাত্রদল নেতা কামাল মিয়া জানান, সব ভয়-ভীতি উপেক্ষা করে খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির সর্ব স্তরের নেতা-কর্মীদের রাজপথে নামা উচিৎ।

বিএনপি জাতীয় নির্বাহী কর্মটির সদস্য, বিগত জাতীয় নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মিজানুর রহমান চৌধুরী জানান, জাতীয় নির্বাচন ছিল একটি তামাশার নির্বাচন। নিশ্চিত পরাজয় জেনে সরকার ডাকাতির মাধ্যমে তার বিজয় ছিনিয়ে নিয়েছে। ভোট গ্রহনের আগেই তার এজন্টসহ বিএনপি নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার করা হয়েছে। সুষ্ট গণতান্ত্রিক আন্দোলনে নামলেই শুরু হয় পুলিশি নির্যাতন।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com