সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ছাগল ও অজগরের যুদ্ধ, প্রাণ রক্ষা হলো না!

বাগেরহাট প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

দুঃস্বাহসিক কাণ্ড ঘটিয়ে ধরা পড়েছে সুন্দরবন থেকে আসা ক্ষুধার্ত এক অজগর। ক্ষুধার জ্বালায় আক্রমণ করে বসে এক গৃহস্থের বড়সড় একটি ছাগলের ওপর। প্রায় আধাঘন্টা ধরে চলে ছাগল আর অজগরের যুদ্ধ। বিশাল অজগর ছাগলটিকে পেচিয়ে নিজের আয়ত্বে নিয়ে গ্রাস করার চেষ্টা চালায়।

কিন্তু এরই মধ্যে বাড়ির লোকজন ছাগলে অস্বাভাবিক ডাকাডাকি শুনে কাছে গিয়ে এই দৃশ্য দেখতে পান। অজগরের কবল থেকে ছাগলটি উদ্ধার করলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। তবে জীবিত উদ্ধার করা হয়েছে সাপটি।

আজ বুধবার বেলা ১১টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলার সুন্দরবনসংলগ্ন দক্ষিণ রাজাপুর চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের জেলে কালাম খানের ছাগলের ওপর আক্রমণ করে অজগরটি। এসময় বাড়ির কর্তা স্থানীয় দাসের ভারাণী ভিলেজ টাইগার রেসপন্স টিমের (ভিটিআরটি) দলনেতা দুলাল চাপরাসিকে খবর দিলে তারা এসে অজগরটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেন।

প্রত্যক্ষদর্শিদের বরাত দিয়ে ভিটিআরটি দলনেতা দুলাল চাপরাসি জানান, কালাম খানের বাড়ি একেবারে বনের কাছে চরপাড়া গ্রামে। তার বাড়ির সামনের রাস্তার পাশে ছাগলটি ঘাস খাচ্ছিল। ধারণা করা হচ্ছে ছাগলটি দেখেইে বন থেকে অজগরটি ভোলা নদী সাঁতরে এসে ছাগলের ওপর আক্রমণ করে। এসময় ছাগলটি ছুটে যাওয়ার জন্য প্রায় আধা ঘন্টা চেষ্টা চালায়। কিন্তু বাঁচতে পারেনি। লোকজন এসে ছাগলটি উদ্ধারের জন্য সাপের শরীরে আঘাত করে। আঘাত পেয়ে সাপটি ছাগল ছেড়ে দিয়ে পাশের ডোবায় গিয়ে নামে।  

ভিটিআরটির ওই দলনেতা জানান, বাড়ির কর্তা কালাম খান পরে মোবাইল ফোনে তাদেরকে খবর দেন। পরে তারা কয়েকজন এসে ডোবা থেকে বিশাল অজগরটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেন। মৃত ছাগলটির দাম ৭-৮ হাজার টাকা হবে।  

পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, উদ্ধার হওয়া অজরটি ১৫ফুট লম্বা এবং ওজন প্রায় ২০ কেজি। সাপের আক্রমণে একটি ছাগল মারা যায়। দুপুর ২টার দিকে দাসের ভারাণী টহল ফাঁড়ির পাশের বনে সাপটি অবমুক্ত করা হয়েছে।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com